Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্মলফুট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

কেরি কার্কপ্যাট্রিক এবং রোজেন রাইজিগ পরিচালিত এনিমেটেড ফিল্ম ‘স্মলফুট’। ‘ইমাজিন দ্যাট (২০০৯) এবং ‘ওভার দ্য হেজ’ (২০০৬) কার্কপ্যাট্রিক পরিচালিত চলচ্চিত্র আর স্মলফুট রাইজিগ পরিচালিত প্রথম ফিল্ম।
মিগো (ভয়েস : চ্যানিং টেটাম) কিংবদন্তীর প্রাণী ইয়েতি। মানব সভ্যতা থেকে অনেক দূরে হিমালয়ের এক নির্জন উপত্যকায় অন্য সব ইয়েতির সঙ্গে তার বসবাস। তাদের বসতির কাছাকাছি এক জায়গায় একটি বিমান বিধ্বস্ত হলে প্রথমবারের মত একজন মানুষের সঙ্গে তার সাক্ষাত হয়। তারা যেমন মানুষের কাছে বিগফুট আর রহস্যময় প্রাণী বলে পরিচিত তেমনি মানুষ তাদের কাছে আরও রহস্যময় আর স্মলফুট বলে পরিচিত। সে তার নিকটজনদের কাছে বিষয়টি জানালে তারা তার কথা হেসেই উড়িয়ে দেয়। মানুষের অস্তিত্ব আছে বিশ্বাস করে এমন কয়েকটি ইয়েতিকে নিয়ে সে স্মলফুট প্রমাণকারী সমাজ নামে এক সংগঠন প্রতিষ্ঠা করে। প্রমাণ আনার জন্য সে পাহাড়ের কাছাকাছি এক গ্রামে অভিযান চালায়, সেখানে এক টিভি কর্মী পার্সি প্যাটারসনের (ভয়েস : জেমস কর্ডেন) সঙ্গে মিগোর দেখা হয়। পার্সি অনুভব করে মিগোই পারে তার পড়তি পেশাকে রক্ষা করতে।

হলিউড শীর্ষ পাঁচ
১ নাইট স্কুল
২ স্মলফুট
৩ দ্য হাউস উইথ আ ক্লক ইন ইঁস ওয়াল্স
৪ মাই হিরো অ্যাকাডেমিয়া : টু হিরোজ
৫ আ সিম্পল ফেভার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ