Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

ড. খন্দকার মোশাররফের বাসায় জাতীয় ঐক্যের বৈঠক শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৯:১৫ পিএম | আপডেট : ৯:১৭ পিএম, ৭ অক্টোবর, ২০১৮


বিশেষ সংবাদদাতা : যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের সাথে বিএনপির আনুষ্ঠানিক বৈঠক শুরু হয়েছে। বৃহত্তর জাতীয় ঐক্যের এটাই প্রথম আনুষ্ঠানিক বৈঠক। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের গুলশানের বাসায় রাত আটটায় এ বৈঠক শুরু হয়।
বৈঠক সূত্র জানায়, বৈঠক থেকে নতুন সিদ্ধান্ত আসতে পারে। জাতীয় ঐক্যের ঐক্যবদ্ধ কর্মসূচী এবং যৌথ ইশতেহার চূড়ান্তের বিষয়ে আলোচনা হবে। এ ছাড়া নির্দলীয় সরকারের রূপরেখা নিয়েও আলোচনা হতে পারে। বৈঠকের খবর গণমাধ্যমে জানানো হয়নি। দায়িত্বশীল সূত্র জানিয়েছে, বৈঠকের বিষয়বস্তু, লক্ষ্য ও কাজ সম্পর্কে কোনও কিছুই জানানো হবে না।
এই বৈঠকে যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়ার ছয় জন ও বিএনপির ৩ জন নেতা অংশ নেন। যুক্তফ্রন্টের পক্ষে রয়েছেন আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না ও মেজর (অব.) আব্দুল মান্নান। জাতীয় ঐক্য প্রক্রিয়ার অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও আ ব ম মোস্তফা আমিন আছেন। বিএনপির পক্ষে আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।
এ বিষয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশররফ হোসেন বলেন, বৃহত্তর ঐক্যকে কার্যকর করার বিভিন্ন দিক নিয়ে এ বৈঠকে আলোচনা হবে। এবিষয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, এই বৈঠকের মধ্য দিয়ে জাতীয় ঐক্য আরো এক ধাপ এগুবে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন বলেন, বৈঠকের বিস্তারিত বিষয় এখনই জানাতে চাচ্ছি না।



 

Show all comments
  • ৮ অক্টোবর, ২০১৮, ৬:৩৯ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন আমি এদেশের সরকারি দলিয় এবং বিরোদী দলীয় সকল প্রকার রাজনৈতিক নেতাদের কাছে একটাই অনূরুদ জানাবো তা হচ্চে যদি গণ ভুটের মাধ্যেমে দেশ চালানো হয় তাহলে এ দেশের মানুষ যেন এক জনেও যেনো গণ তান্ত্রীক অধিকার থেকে বন্চিত না হয়! আমি এ দেশের সাধারন মানব হয়ে বলতে চাই এ দেশে যেনো সুষ্ট নিবাচন হয়!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন