Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বিসিক ভবনে শরৎমেলা শুরু

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের পণ্য বাজারজাত করণের জন্য প্রতিমাসে বিসিক মেলার আয়োজন করবে বলে জানিয়েছেন বিসিকের নকশা ও বিপনন বিভাগ এবং প্রিজম প্রকল্পের পরিচালক মো. মাহবুবুর রহমান।
গতকাল রাজধানীর মতিঝিলে বিসিক ভবনে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) শরৎমেলা ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান মো. মাহবুবুর রহমান। এসময় তিনি বলেন, জিডিপিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের অবদান বাড়াতে হবে। আর এজন্য উদ্যোক্তাদের সব রকম সহযোগিতা করে বিসিক উদ্যোক্তাদের পাশে থাকবে। নতুন উদ্যোক্তা তৈরী, কর্মসংস্থান সৃষ্টি, বিদেশে ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজার তৈরী, উদ্যোক্তাদের ঋণ ও কারিগরী সহায়তা, শিল্প প্লট দিতে প্রস্তুত বিসিক। উদ্যোক্তাদের বিদেশে মেলায় অংশগ্রহণের সব সুযোগ তৈরী করে দিতে চায় বিসিক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিকের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) স্বপন কুমার ঘোষ, পরিচালক (প্রকল্প) মো. আবদুল মান্নান, বিসিক ঢাকার আঞ্চলিক পরিচালক মো. আহসান হাকিম ও প্রধান নকশাবিদ মির্জা সিদ্দিকুর রহমান। এবারের মেলায় বিসিকের নকশা কেন্দ্র থেকে প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাদের তৈরী বিভিন্ন ধরনের হস্ত ও কুটির শিল্প পণ্যের ৬০ টি স্টল রয়েছে। এছাড়া জয়নুল আবেদিন প্রদর্শনকক্ষে কারুশিল্পীদের তৈরি পণ্যসামগ্রী নিয়ে চলছে কারুশিল্প প্রদর্শনী। মেলা আগামী ১১ই অক্টোবর পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিক


আরও
আরও পড়ুন