Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চকরিয়া-পেকুয়ার ১০ স্কুলে ভবন নির্মাণে প্রায় ১৬ কোটি টাকা বরাদ্দ

কক্সবাজার থেকে জাকের উল্লাহ চকোরী | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলায় ১৫ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ১০টি উচ্ছ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের কাজ বাস্তবায়ন করছেন কক্সবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। এত প্রতিটি প্রতিষ্ঠানের জন্যে এক কোটি ৫৭ লাখ টাকা করে ১৫ কোটি ৭০ লাখ টাকার বরাদ্দ দেয়া হয়েছে। কক্সবজার-১, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য মৌলভী মোহাম্মদ ইলিয়াছ জানান, সংসদ সদস্যের কোটায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সমির কান্তি দাশ জানান, চকরিয়া ও পেকুয়া উপজেলার ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নের জন্য প্রাথমিক পর্যায়ে প্রতিটি বিদ্যালয়ে এক কোটি ৫৭ লাখ টাকা করে ১৫ কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। তন্মধ্যে সাতটি প্রতিষ্ঠানের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে এবং অবশিষ্ট তিনটি টেন্ডার আহ্বান প্রক্রিয়াধীন।

শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- চকরিয়ার কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়, কাকারা উচ্চ বিদ্যালয়, মানিকপুর উচ্চ বিদ্যালয়, হারবাং ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, কিশালয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, পেকুয়া উপজেলার রাজাখালী ফয়েজুন্নেছা উচ্চ বিদ্যালয়, শিলখালী উচ্চ বিদ্যালয় এবং টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে; চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়, ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়, খুটাখালী উচ্চ বিদ্যালয় রয়েছে। নির্বাহী প্রকৌশলী আরো জানান, ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানে খুব শীঘ্রই কাজ শুরু হবে। কক্সবাজার-১ আসনের এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছের একান্ত প্রচেষ্ঠায় পূর্বে থেকে স্থাপিত একাডেমিক ভবনের উপরে দ্বিতীয় অথবা তৃতীয় তলার কাজ সম্পন্ন (একাডেমিক ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণ) করতেই প্রতি প্রতিষ্ঠানে এক কোটি ৫৭ লাখ টাকা করে বরাদ্দ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন