Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

৮০০০ কোটি ক্ষতির মুখে রোনালদো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

বেশ বড় ঝামেলাতেই পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন সাবেক মডেল ও বর্তমানে শিক্ষকতা করা ক্যাথরিন মায়োরগা। ৯ বছর পর নতুন করে করা এ মামলার খবর সবার আগে জানিয়েছে জার্মান সংবাদমাধ্যম ডার স্পেইগেল। এরই ধাক্কায় গত এক সপ্তাহে জুভেন্টাসের শেয়ারের দাম কমেছে ১৮.৪ শতাংশ। রোনালদো নিজেও ক্ষতিগ্রস্ত হচ্ছেন এ অভিযোগে। মর্যাদাহানির মতো ব্যক্তিগত ক্ষতির কথা যদি সরিয়েও রাখা হয়, আর্থিক ক্ষতির পরিমাণটাও কম নয়। প্রায় ১০০ কোটি ডলার বা প্রায় ৮ হাজার ৩০০ কোটি টাকা হারাতে পারেন রোনালদো।

রোনালদোর বিপক্ষে ধর্ষণের অভিযোগে তার স্পনসর দুনিয়াতে বড় ধাক্কা লেগেছে। ইএ স্পোর্টস তাদের ভিডিও গেমস ‘ফিফা’র কাভার থেকে রোনালদোর ছবি সরিয়ে ফেলেছিল। কিন্তু পর্তুগিজ তারকার আরেক স্পনসর প্রতিষ্ঠান নাইকিই মূল দুশ্চিন্তার কারণ। নাইকি আগেই জানিয়ে দিয়েছে তারা রোনালদোর বিরুদ্ধে এই অভিযোগে ভীষণ চিন্তিত। সিআর সেভেনের সঙ্গে আজীবন চুক্তিতে নাইকির অর্থমূল্য ১ বিলিয়ন মার্কিন ডলার!

নাইকি ছাড়াও টিএজি হয়ের, হার্বালাইফ, আমেরিকান ট্যুরিস্টার ও ইএ স্পোর্টসের সঙ্গে চুক্তি আছে রোনালদোর। ইএ স্পোর্টস তো এরই মাঝে সতর্ক অবস্থান নিয়েছে। অন্যরাও সে পথে হাঁটলে রোনালদোর জন্য ব্যাপারটা বিপজ্জনক হয়ে উঠবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২০ ফেব্রুয়ারি, ২০১৯
৫ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন