Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

লাইসেন্সবিহীন চালকদের মুখে পোড়া ইঞ্জিন অয়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

রাস্তায় লাইসেন্সবিহীন গাড়িচালক পেলেই আর রক্ষা নেই। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নামিয়ে মুখমন্ডলে মাখিয়ে দেয়া হচ্ছে পোড়া ইঞ্জিন অয়েল। গতকাল রোববার সড়ক পরিবহন আইনের প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়ী- পোস্তগোলা সড়কে ট্রাক-লরি-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এ কাজ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বেলা ১১টার পর থেকে শ্রমিকরা সড়কে চলাচল করা গাড়ি থামিয়ে চালকদের লাইসেন্স পরীক্ষা শুরু করে। এ সমং যেসব চালকের লাইসেন্স নেই, তাদের নাকে-মুখে পোড়া ইঞ্জিন অয়েল মেখে দেয় তারা। আর যাদের কাছে বৈধ লাইসেন্স পাওয়া যাচ্ছে, তাদের গাড়ি চালানো বন্ধ করে আন্দোলনে নামার জন্য বলপ্রয়োগ করা হয় এ সময়।
আন্দোলনকারীরা জানান, নতুন সড়ক পরিবহন আইনে সড়ক দুর্ঘটনায় অপরাধ প্রমাণ হওয়া সাপেক্ষে একজন চালকের সর্বোচ্চ পাঁচ বছরের কারাদন্ডের বিধান রয়েছে। এ ছাড়া এই আইনে সড়ক দুর্ঘটনায় কারও মৃত্যু হলে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার বিধান আছে। সে ক্ষেত্রে অপরাধীর সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড। এই আইন বাতিল না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ