Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রক্ষা পেতে চাইলে খালেদা জিয়াকে মুক্তি দিন

জিসাসের আলোচনা সভায় শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, যদি ভালো কিছু চান, রক্ষা পেতে চান তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। গতকাল (রোববার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। শামসুজ্জামান দুদু বলেন, দেশনেত্রীকে ছেড়ে দিন, যদি ভালো কিছু চান, যদি রক্ষা পেতে চান। বার বার আপনি এবং আপনার দলের সহকর্মীরা বলেছেন, সরকার পরিবর্তন হলে, এক লাখ, কেউ বলছেন দুই লাখ, কেউ বলছেন পাঁচ লাখ, কেউ বলছেন ২০ লাখ লোক মারা যাবে। কেনো বলছেন মারা যাবে? কি এমন অপরাধ করেছেন আপনারা? শেখ মুজিবের মৃত্যুর পর যারা ক্ষমতা নিয়েছিল তারা কি ১ লাখ লোক মেরেছিল? যারা শহীদ জিয়াউর রহমানের মৃত্যুর পরে যারা ক্ষমতায় এসেছিল, তারা কি দুই লাখ লোক মারেছিল?
আওয়ামী লীগ সরকারকে খালেদা জিয়াই উদ্ধার করতে পারে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, আপনারা যে ভয়ংকর পরিস্থিতি তৈরি করেছেন, তার থেকে একজন মানুষ আপনাদের উদ্ধার করতে পারে তার নাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তিনি তো জেলে যাওয়ার আগেই বলেছেন, আপনাদের মাফ করে দিয়েছেন। যদিও তখন এই কথাটা আপনাদের পছন্দ হয়নি। খুব উপহাস করেছেন। বলেছেন, যে তিনি মাফ করার কে? প্রধানমন্ত্রী আপনি যেভাবেই ক্ষমতা দখল করে থাকেন না কেনো, আপনার সুস্থতা, আপনার রক্ষাকবচ বেগম খালেদা জিয়া। তাকে ছাড়েন, মুক্ত করেন। ভালো নির্বাচন চান বেগম খালেদা জিয়াকে ছাড়েন।
আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ