Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ও প্রতিরোধ যোদ্ধাদের স্বীকৃতি দিতে হবে

নেত্রকোনায় বঙ্গবীর কাদের সিদ্দিকী

নেত্রকোনা থেকে এ কে এম আব্দুল্লাহ : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:৩৭ এএম

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ও প্রতিরোধ যোদ্ধাদের রাষ্ট্রীয় স্বীকৃতি দেয়ার দাবিতে গতকাল রোববার নেত্রকোনা সার্কিট হাউজ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদকারী ও সকল প্রতিরোধ যোদ্ধাদের ঐক্যবদ্ধ করার লক্ষে নেত্রকোনা জেলা প্রতিরোধ যোদ্ধা কমিটি এই মতবিনিময় সভার আয়োজন করে। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও প্রতিরোধ যোদ্ধাদের সর্বাধিনায়ক বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম)।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর কাছে যদি কাদের সিদ্দিকী থাকতো তাহলে ৭৫’র প্রতিরোধ যোদ্ধাদের স্বীকৃতি না দিয়ে নিজেকে প্রধানমন্ত্রী বলতে পারত না। তিনি দৃপ্ত কণ্ঠে বলেন, ৭৫-এ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী সকল যোদ্ধাদের রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে হবে, অন্যথায় প্রতিবাদকারীদের দৃষ্কৃতিকারী হিসেবে শাস্তির আওতায় আনতে হবে। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল দেশ প্রেমিক নাগরিকদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান (বীর প্রতীক), যুগ্ম সম্পাদক এ টি এম সালেক হিটলু, নেত্রকোনার দূর্গাপুরের প্রতিরোধ যোদ্ধা আব্দুল খালেক, এ কে এম আজাদুল আলম, দুলাল শাহা ও নেত্রকোনা সদরের আব্দুল খালেক। মতবিনিময় সভায় জেলার বিভিন্ন উপজেলা থেকে শতাধিক প্রতিরোধ যোদ্ধা অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

১৭ ফেব্রুয়ারি, ২০১৯
১৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ