Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার শিশুবান্ধব দেশ গঠনে কাজ করছে

সমাজসেবা অধিদপ্তরে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

এখনও শিশুরা সহিংসতার শিকার হচ্ছে এবং শিশু অধিকার আইন লঙ্ঘিত হচ্ছে উল্লেখ করে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ ব্যাপারে সরকারের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে। বর্তমান সরকার শিশুবান্ধব দেশ গড়তে কাজ করছে বলেও জানান তিনি। গতকাল (সোমবার) নগরভবনে জেলা সমাজ সেবা অধিদপ্তরের উদ্যোগে চাইল্ড হেল্প লাইন ১০৯৮-এর অবহিতকরণ সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চবি বাংলা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল হক ও চাইল্ড হেল্প লাইন ১০৯৮-এর প্রজেক্ট ম্যানেজার চৌধুরী মোহাইমিন বক্তব্য রাখেন। তিনি বলেন, অনেক ক্ষেত্রে অভিভাবকরা তাদের শিশু সন্তানদের ভিক্ষাবৃত্তিসহ বিভিন্ন রকমের ঝুঁকিপূর্ণকাজে নিয়োজিত করছেন। যা অত্যন্ত দুঃখজনক, অমানবিক ও শিশু অধিকার সনদের পরিপন্থি।
১৭ হাজার দক্ষ জনশক্তি তৈরি

চসিক পরিচালিত কম্পিউটার ইনস্টিটিউটগুলো থেকে এ পর্যন্ত ১৭ হাজারেরও বেশি দক্ষ জনশক্তি তৈরি হয়েছে। এরা দেশে-বিদেশে প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। নগরবাসীর মাঝে সুলভে এই মানসম্মত তথ্য প্রযুক্তি শিক্ষা সেবা নিশ্চিতে চসিক কাজ করছে বলে জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল মিলনায়তনে কম্পিউটার ইনস্টিটিউটের সনদ বিতরণী অনুষ্ঠানে মেয়র একথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ