Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ব্রাজিল ম্যাচের আগে আর্জেন্টাইন শিবিরে ইনজুরির থাবা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

চলতি মাসেই আর্জেন্টিনার প্রতিপক্ষ ইরাক এবং ব্রাজিল। এই দুই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করা হয়েছে আগেই। স্কোয়াডে নেই মেসি, ডি মারিয়া, আগুয়েরো, হিগুয়েনদের মতো তারকারা। কোচ লিওনেল স্কালোনির ঘোষিত স্কোয়াডে থাকা খেলোয়াড়দের ইনজুরির তালিকাটা বেড়েছে। তাতে আসন্ন দুই ম্যাচের জন্য একাদশ সাজাতে বিপাকেই পড়তে হচ্ছে আর্জেন্টিনাকে।

গঞ্জালো মর্টিনেজ এবং এজেকুয়েল প্যালাসিওর পর গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি, ক্রিস্টিয়ান পাভোন আর অ্যালেন ফ্রাঙ্কো নতুন করে ইনজুরিতে পড়েছেন। নিজ নিজ ক্লাবের হয়ে লিগের ম্যাচ খেলতে গিয়ে এই পাঁচ আর্জেন্টাইন ইনজুরিতে পড়েছেন।

রিভারপ্লেটের মিডফিল্ডার মার্টিনেজ ক্লাবের হয়ে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন। ক্লাব প্রতিদ্ব›দ্বী বোকা জুনিয়র্সের বিপক্ষে খেলতে গিয়ে রিভারপ্লেটের এই মিডফিল্ডার চোটে পড়েন। তার জায়গায় এখনো নতুন করে কাউকে ডাকা হয়নি। এদিকে, চোটের কারণে স্কোয়াড থেকে ছিটকে পড়েন রিভারপ্লেটের আরেক মিডফিল্ডার প্যালাসিও। তার জায়গায় ডাকা হতে পারে ইংলিশ ক্লাব টটেনহামের মিডফিল্ডার এরিক লামেলাকে।

ইরাক এবং ব্রাজিলের বিপক্ষে দলে মিডফিল্ডারের জায়গায় আছেন রিয়াল বেটিসের জিওভানি লো সেলসো, জেনিথের লিওনার্দো প্যারেডেস, সেভিয়ার ফ্রাঙ্কো ভাজকুয়েজ, বেনফিকার এদুয়ার্দো সালভিও, ইন্ডিপেনডেন্টের ম্যাক্সিমিলিয়ানো মেজা, ওয়াটফোর্ডের রবার্তো পেরেইরারা। গোলরক্ষকের তালিকায় ছিলেন সার্জিও রোমেরো, রুলি আর ফ্রাঙ্কো আরমানি। সবশেষ আরমানি ছিটকে পড়ায় ডাকা হয়েছে তালারেস ডি কর্দোভার ২৬ বছর বয়সী গোলরক্ষক গুইডো হেরেরাকে। ডিফেন্ডারদের তালিকায় আছেন ভিয়ারিয়ালের ফুনেস মোরি, আয়াক্সের নিকোলাস তাগলিয়াফিকো, লিসবনের মার্কোস আকুনা, ম্যানচেস্টার সিটির নিকোলাস অটামেন্ডিরা।

মেসি-ডি মারিয়া-আগুয়েরো-হিগুয়েনদের ছাড়া বিশ্বকাপের পর কলম্বিয়া আর গুয়েতামালার বিপক্ষে খেলেছে আর্জেন্টিনা। গুয়েতামালার বিপক্ষে ৩-০ গোলে জেতার পর কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আগামী ১২ অক্টোবর সউদী আরবে ইরাকের বিপক্ষে এবং ১৬ অক্টোবর ব্রাজিলের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। দলের আক্রমণভাগে থাকা ক্রিস্টিয়ান পাভোন ইনজুরির কারণে ছিটকে পড়েন। ফলে, আর্জেন্টাইনদের আক্রমণভাগের মূল দায়িত্ব পাওলো দিবালা, জিওভানি সিমিওনে, লাউতারো মার্টিনেজ, মাউরো ইকার্দি আর অ্যাঞ্জেল কোরেয়ার কাঁধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল

২৮ অক্টোবর, ২০১৮
২৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ