Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাফিজের পথে হারিস

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

দুবাইয়ের পিচ বলছে, এখানে বোলারদের জন্য তেমন কিছু নেই। মিচেল স্টার্কের ৩৬ ওভার বোলিং করেও উইকেটশূণ্য থাকাটা কিন্তু সেই কথাই বলে। পরে অবশ্য অস্ট্রেলিয়ান পেসার একটি উইকেটে পেয়েছেন। ইয়াসির শাহ’র সেই শেষ উইকেটটির আগে পাকিস্তান প্রথম ইনিংসে তুলে ফেলেছে ৪৮২ রান। আগের দিন মোহাম্মদ হাফিজের দেখানো পথে হেঁটে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখা পেয়েছেন হারিস সোহেল।

এরপরও পাকিস্তানের ব্যাটিং নিয়ে একটি প্রশ্ন আসছেই। ১৩ ওভার কম দুই দিন ব্যাট করেও যে তারা পাঁচশ রান তুলতে পারল না। ১৬৪.২ ওভারের ইনিংসে রান এসেছে ওভার প্রতি ২.৯৩ করে। হালের ক্রিকেটে যা একেবারেই বেমানান। গতকাল দ্বিতীয় দিনের সাত সকালেই ফিরে যান আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান মোহাম্মাদ আব্বাস। কিন্তু পঞ্চম উইকেটে আসাদ শফিককে নিয়ে দেড়শ রানের জুটি গড়েন আরেক অপরাজিত ব্যাটসম্যান হারিস সোহেল। শফিককে উইকেটের পিছনে ক্যাচ বানিয়ে জুটি ভাঙেন অভিষিক্ত মার্নাস লাবুশেন। প্রথম দুই সেশনে এই দুটি উইকেটই হারায় পাকিস্তান। শেষ হারায় বাকি পাঁচটি। ষষ্ঠ টেস্ট খেলতে নেমে এসময় হারিস সেঞ্চুরি স্পর্শ করেন ২২৪ বলে। ১১০ রানে তাকে ফেরান নাথান লায়ন। মুলত সরফরাজ আহমেদ ও বাবর আজমের দুই রান আউটই পাঁচশোর্ধো স্কোরের পথে হয়ে দাঁড়ায় বড় অন্তরায়। দুই বছর পর দলে ফিরে দারুণ বল করেছেন ৩৪ ছুঁই ছুঁই পিটার সিডল (৩/৫৮)।

জবাবে শেষ বিকেলে ১৩ ওভার পাক বোলারদের সামলানোর চ্যালেঞ্চ ছিল অজিদের সামনে। প্রায় দুই দিন টানা ফিল্ডিং করার পর মাথা ঠান্ডা রেখেই দিন পার করে দেন দুই ওপেনার উসমান খাজা ও অভিষিক্ত অ্যারোন ফিঞ্চ।

পাকিস্তান ১ম ইনিংস : ১৬৪.২ ওভারে ৪৮২ (আগের দিন ২৫৫/৩) (হারিস ১১০, আব্বাস ১, শফিক ৮০, বাবর ৪, সরফরাজ ১৫, বিলাল ১২, ওয়াহাব ৭*, ইয়াসির ৩; স্টার্ক ১/৯০, সিডল ৩/৫৮, লায়ন ২/১১৪, হল্যান্ড ১/১২৬, লাবুশেন ১/২৯, মিচেল মার্শ ০/৩৮)। অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ১৩ ওভারে ৩০/০ (খাজা ১৭*, ফিঞ্চ ১৩*; আব্বাস ০/৯, ওয়াহাব ০/৬, ইয়াসির ০/১৪, হাফিজ ০/১, বিলাল ০/০)। *দ্বিতীয় দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাফিজ

২৯ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ