Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইএসের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সাইবার হামলা শুরু

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যভিত্তিক জিহাদি সংগঠন আইএসের বিরুদ্ধে যুদ্ধে নতুন কৌশল হিসেবে সাইবার হামলা শুরু করেছে। রোববার একটি মার্কিন সংবাদপত্র জানায়, সাইবার নিরাপত্তা কমান্ড ইউনিট বিভাগ এই জিহাদি সংগঠনটির ওপর সাইবার হামলা চালানোর চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।
আইএসের বিরুদ্ধে মার্কিন সামরিক অভিযানের মধ্যে সাইবার হামলা নতুন সংযোজন। এ হামলার লক্ষ্য হচ্ছে, সংগঠনটির বিভিন্ন ধরনের বার্তা প্রেরণ, নতুন সদস্য সংগ্রহ এবং অনলাইনে সদস্যদের নির্দেশনা দেয়া বন্ধ করা।
গাইবার কমান্ড আইএসের নেটওর্কের মধ্যে ঢুকে তাদের সদস্যদের গতিবিধি লক্ষ্য করবে, বার্তা পড়তে পারবে এবং জিহাদিদের অবস্থান নিশ্চিত হয়ে স্থল ও ড্রোন হামলা চালাতে পারবে। এটি মার্কিন হামলার একটি নতুন কৌশল। তবে কয়েকটি বিষয় ছাড়া এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।
মার্কিন ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী রবার্ট ওয়ার্ক বলেন, আমরা সাইবার হামলা চালাচ্ছি। এর আগে এ ধরনের হামলা কখনো চালানো হয়নি। সাইবার কমান্ড এবং প্রতিরক্ষা বিভাগ এ ব্যাপারে কোন তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায়নি। সিএনএন, নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সাইবার হামলা শুরু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ