Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হারিকেন মাইকেলের আঘাতে মধ্য আমেরিকায় নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:১১ পিএম
হারিকেন মাইকেলের আঘাতে মধ্য আমেরিকায় ১৩ জন প্রাণ হারিয়েছে। মধ্য আমেরিকায় আঘাত হানার পর হারিকেনটি এখন উত্তর দিকে অগ্রসর হচ্ছে। মেক্সিকোর ইউকাতান দ্বীপ এবং পশ্চিম কিউবায় হারিকেন মাইকেলের প্রভাবে ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে ঝড়ো বাতাস বয়ে গেছে বলে মিয়ামি ভিত্তিক হারিকেন সেন্টারের তরফ থেকে জানানো হয়েছে।
হন্ডুরাস উপকূলের উত্তরে হারিকেন মাইকেল আঘাত হানার পর মধ্য আমেরিকায় আঘাত হানে এটি। হারিকেনের প্রভাবে বিভিন্ন এলাকায় আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।
আজ মঙ্গলবার ফ্লোরিডায় সরকারি কার্যালয়, স্কুল এবং বিশ্ববিদ্যালয় ঘোষণা করা হয়েছে। কিছু উপকূলীয় এলাকার লোকজন নিজেদের বাড়ি-ঘর ছেড়ে নিরাপদে আশ্রয় নিয়েছে।
পানামা সিটি বীচে অবস্থিত একটি রেস্তোরাঁর মালিক বলেন, আমি এখনও ঠিক করিনি কি করব। তবে আমার অনেক কর্মীই অন্যত্র চলে যাচ্ছে। ওই এলাকায় যে কোন সময় আছড়ে পড়তে পারে হারিকেন মাইকেল।
হারিকেন সেন্টারের তথ্য অনুযায়ী, ২০০৫ সালে হারিকেন ড্যানিসের আঘাতের পর হারিকেন মাইকেলই সবচেয়ে ভয়াবহ বলে ধারণা করা হচ্ছে। এর প্রভাবে পেনসাকোলার কাছে ভূমিধসের ঘটনা ঘটেছে।
টিটিএন/জেআইএম


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ