Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেনেড হামলার রায়, রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১১:১২ এএম

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে রাজধানীতে জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ-র‌্যাবের সমন্বয়ে রাজধানীতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পুরান ঢাকার বেশ কয়েকটি মোড়ে পথচারিতে চলাচল সীমিত করা হয়েছে। একইসঙ্গে দেহতল্লাশী করছে তাদের।

বুধবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ নিরাপত্তার এই চিত্র দেখা গেছে। পুলিশ জানায়, সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মাঠে কাজ করছে তারা। বন্দুক তাক করে বুলেট প্রুফ জ্যাকেট পরে অবস্থান নিয়েছে।

মতিঝিল, দৈনিক বাংলা মোড়, পুরানা পল্টন, নয়া পল্টন, কাকরাইল কদম ফোয়ারা, মৎস ভবন, শাহবাগ এলাকায় দেখা যায়, মোড়ে মোড়ে বিপুল সংখ্যক পুলিশ দায়িত্ব পালন করছে। সেইসঙ্গে রায়ট কার, এপিসি কারসহ জলকামানের গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। একইসঙ্গে র‌্যাব টহল দিচ্ছে। পুলিশ বলছে, কেউ যাতে নূন্যতম বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য এতো আয়োজন।

রাজধানীর উত্তরায়ও বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ উত্তরা এলাকায় নিরাপত্তা বলয় করেছে। একইসঙ্গে পুলিশের জল কামানসহ বোম্ব ডিসপোজাল ইউনিট ও র‌্যাবের ডগ স্কোয়াড মোতায়েন রয়েছে।

আইনশৃঙ্খলার ব্যাপারে ডিএমপি কমিশনার বলেন, রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নৈরাজ্য বরদাস্ত করা হবে না। কেউ নৈরাজ্য করে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেড হামলা

২২ আগস্ট, ২০২০
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ