Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ৪:১১ পিএম

ভারতের উত্তর প্রদেশে আজ ভোরে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৭জন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪৫ জনের বেশি মানুষ । খবর এনডিটিভি।
রয়টার্স-এর খবরে বলা হয়, উত্তর প্রদেশের রাজধানী লখনৌ থেকে ৭৭ কিলোমিটার উত্তরে হরচন্দ্রপুরে এই দুর্ঘটনা ঘটে। বুধবার ভোর ৬টার দিকে পশ্চিমবঙ্গের মালদহ থেকে রাজধানী দিল্লিগামী ট্রেনটি রায়বেরেলির হরচন্দ্রপুরের কাছে এ দুর্ঘটনার শিকার হয়। মালদহ টাউন-দিল্লি এক্সপ্রেস বা ফারাক্কা এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে নিহত হন ৭ জন ও আহত হন ৪৫ জন। এছাড়া উল্টে পড়া বগিগুলোতে বেশ কয়েকজন যাত্রী আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
দুর্ঘটনার খবর পেয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া ট্রেনটি উদ্ধারের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরা সেখানে কাজ করছে। এই দুর্ঘটনার কারণে ওই রুটে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন দুর্ঘটনা

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ