Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম সিটি মেয়রের সংবর্ধনা

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। দায়িত্ব পালনের ক্ষেত্রে গাফিলতি, অনিয়ম বা দুর্নীতি দৃশ্যমান হলে কেউই রেহাই পাবেন না। গতকাল (মঙ্গলবার) বিকেলে নগর ভবন চত্বরে সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ সিবিএ’র উদ্যোগে সিটি মেয়রকে প্রদত্ত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, ইতোমধ্যে যারা চাকরি ক্ষেত্রে অনিয়ম ও গাফিলতি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। যারা সঠিকভাবে দায়িত্ব ও কর্তব্য পালন করবে তারা পুরষ্কৃত হবে। আর যারা অনিয়মের সাথে জড়িত হবে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে।
সিবিএ’র সভাপতি দোস্ত মোহাম্মদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সফর আলী, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মিসেস জোবাইরা নার্গিস খান, প্যানেল মেয়র নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. শফিউল আলম, জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সভাপতি মো. বখতেয়ার উদ্দিন খান, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। স্বাগত বক্তব্য রাখেন সিবিএ সাধারণ সম্পাদক মোহাম্মদ মোর্শেদ আলম চৌধুরী। বক্তব্য রাখেন সিবিএ’র সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহমদ, সহ-সভাপতি জাহেদুল আলম চৌধুরী, প্রচার সম্পাদক রতন দত্ত, অর্থ সম্পাদক রুপন কান্তি দাশ, গোলাম মোস্তফা প্রমুখ।
সিটি মেয়র বলেন, আমি বিবেকের দ্বারা পরিচালিত হই। দায়িত্ব গ্রহণ করেই শ্রমিক-কর্মচারীদের স্বার্থ সংরক্ষণে সচেষ্ট হই। সরকার ঘোষিত পে-স্কেলের পূর্ণাঙ্গ বাস্তবায়ন করা হয়েছে। জাতীয় বেতন স্কেলের আলোকে অস্থায়ীদের বেতন ভাতা বৃদ্ধি করা হয়েছে। অস্থায়ীদের ঈদ বোনাস ও বৈশাখী বোনাস প্রদান করা হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে ১৯৮৮ সনের জনবল কাঠামো অনুযায়ী জ্যেষ্ঠতার ভিত্তিতে অস্থায়ীদের স্থায়ী করা, অবসর প্রাপ্তদের ৮০ মাসের বকেয়া গ্র্যাচুয়েটি প্রদান, খালি ও পরিত্যক্ত জায়গায় ফ্ল্যাট নির্মাণ করে কিস্তিতে ষ্টাফদের মধ্যে বরাদ্দ প্রদান, জরাজীর্ন ভবন ভেঙে নতুন ভবন নির্মাণ করে সেবকদের বরাদ্দ প্রদান, শ্রমিক-কর্মচারীদের সন্তানদের কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ দেয়া এবং বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দেয়া, ৩০ শতাংশ পোষ্য নিয়োগ নিশ্চিত করা, অস্থায়ী শ্রমিক, সেবক ও কর্মচারীদের মৃত্যু জনিত অনুদান ১ লাখ টাকা থেকে বৃদ্ধি করে ২ লাখ টাকায় উন্নীতকরণ, অস্থায়ীদের স্থায়ীদের ন্যায় মাতৃত্বকালিন ছুটিতে বেতন প্রদান, মেরী ষ্টোপস ক্লিনিকে প্রেষণে কর্মরকদের বেতন ভাতা বৃদ্ধি করাসহ ১৪ দফা দাবিনামা পেশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম সিটি মেয়রের সংবর্ধনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ