Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে দু’দলের পাল্টাপাল্টি অবস্থান

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বহুল আলোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলার রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করে রাজশাহীতে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ এবং বিএনপি। রায়কে কেন্দ্র করে সকাল থেকেই নিজ নিজ কার্যালয়ের সামনে অবস্থান নেয় আওয়ামী লীগ ও বিএনপি
নগরীর লক্ষীপুরে আওয়ামী লীগ ও ভূবনমোহন পার্কের পাশে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নেয়। এখানে ছিল পুলিশের কড়া নিরাপত্তা বলয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের ফাঁসি চেয়ে গতকাল বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল বের করে মহানগর আওয়ামী লীগ। নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়।
সেখানে সমাবেশ করেন দলীয় নেতারা। বক্তব্য দেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। তারা এ মামলার আসামি তারেক রহমানের ফাঁসি দাবি করেন।
অন্যদিকে রায় প্রত্যাখান করে নগরীর ভুবনমোহন পার্কে একই সময় বিক্ষোভ করে মহানগর বিএনপি। নগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ দলীয় নেতারা কর্মসূচিতে বক্তব্য রাখেন।
এদিকে নগরীর অলোকার মোড়ে জেলা বিএনপি বিক্ষোভের চেষ্টা করে। জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপুর নেতৃত্বে দলটির নেতাকর্মীরা সেখানে জড়ো হতে থাকেন। তবে পুলিশ গিয়ে তাদের সেখান থেকে সরিয়ে দেয়। চাঞ্চল্যকর এই মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে সকাল থেকেই রাজশাহীতে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেড হামলা

২২ আগস্ট, ২০২০
২১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ