Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী

ইসলামী শিক্ষা গবেষণায় অনন্য জামেয়া সুন্নিয়া আলিয়া

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

এ অঞ্চলে ইসলামী শিক্ষা ও গবেষণায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা অনন্য ভ‚মিকা পালন করছে উল্লেখ করে আল্লামা সাবির শাহ এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের সাফল্য কামনা করেছেন। তিনি শিক্ষার পাশাপাশি সুন্নিয়তের জ্ঞান গবেষণা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন। গতকাল (বুধবার) এশিয়াখ্যাত জামেয়া পরিদর্শন শেষে এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ ও আল্লামা হাফেয ক্বারী সৈয়্যদ মুহাম্মদ আহম্মদ শাহ নগরীর ষোরশহরস্থ জামেয়া ক্যাম্পাস পরিদর্শনে গেলে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অতিথিদ্বয় মাদরাসার আইসিটি, মাল্টিমিডিয়া ক্লাশ, বিজ্ঞানাগার, লাইব্রেরী ও সিনিয়র ক্লাসসমূহ পরিদর্শন করেন। পরে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ক্বারী সৈয়্যদ মুহাম্মদ আহম্মদ শাহ।
জামেয়ার প্রিন্সিপাল আল্লামা মুফতি মোহাম্মদ অছিয়র রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, জামেয়া গর্ভনিং বডির চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলাম, ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ। এছাড়া শাইখুল হাদীস আল্লামা ওবাইদুল হক নঈমী, উপাধ্যক্ষ ড. মুহাম্মদ লিয়াকত আলী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ ছগীর ওসমানী, আল্লামা হাফেয মুহাম্মদ সোলাইমান আনছারী, মুফতি আল্লামা কাযী মুহাম্মদ আবদুল ওয়াজেদ, আল্লামা সৈয়্যদ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, আল্লামা কাজী মুহাম্মদ ছালেকুর রহমান আলকাদেরী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Atikur Rahman ১১ অক্টোবর, ২০১৮, ১২:৫৮ পিএম says : 0
    সুন্নিজনতার প্রাণকেন্দ্র জামিয়া- আহমদিয়া সুন্নিয়া আলিয়া চট্রগ্রাম।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ