Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানী ১৪৪০ হিজরী

‘নাগরিক স্বাস্থ্যসেবায় মডেল চসিক’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

মানসিকভাবে সুস্থ না হলে কর্মক্ষমতা থাকে না উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ কারণে সৃজনশীলতা বাধাগ্রস্ত হয়। তাই উন্নয়নের নিয়ামক শক্তি মানুষের মনোসামাজিক স্বাস্থ্য সুরক্ষায় চসিক একটি মানসিক স্বাস্থ্যসেবা ইনস্টিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ নেবে। যাতে করে চট্টগ্রাম একটি মানসিক স্বাস্থ্যবান্ধব নগরী হিসেবে গড়ে উঠে। তিনি গতকাল (বুধবার) নগর ভবনে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
আহম্মদ কবিরের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক ফারুক তাহের। দিবসের প্রতিপাদ্যের আলোকে ধারণাপত্র উপস্থাপন করেন বেসরকারি সংস্থা উৎস’র প্রোগ্রাম অফিসার রিপা পালিত। মূল আলোচক ছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর আবিদা আজাদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, এডাব চট্টগ্রামের চেয়ারপার্সন জেসমিন সুলতানা পারু এবং মমতা’র নির্বাহী প্রধান মোঃ রফিক আহম্মদ।
মেয়র বলেন, নাগরিকদের সার্বিক স্বাস্থ্যসেবা প্রদানে চসিক একটি মডেল প্রতিষ্ঠানে পরিণত হবে। মানসিক রোগে আক্রান্তরা পরিবেশগত, পেশাগত তথা সামাজিকভাবে অবহেলিত ও নিগৃহিত। মানসিক রোগীদের প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে সার্বিক উন্নয়ন সহায়ক শক্তি হিসেবে সকলকে এগিয়ে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ