Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

২১ উইকেটের দিনে বোল্ট ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

প্রথম শ্রেণির ক্রিকেটে ট্রেন্ট বোল্টের সর্বোচ্চ রান ছিল বাংলাদেশের বিপক্ষে। গতকাল ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে ঝড় তুলে সেই রান টপকে গেছেন কিউই পেসার। প্ল্যাঙ্কেট শিল্ড টুর্নামেন্টের প্রথম দিনে ৩৭ বলে ৬১ রানের ঝোড়ো ইনিংস খেলেন বোল্ট। নর্দান বিভাগের হয়ে ওটাগোর বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলেন ডানহাতি ব্যাটসম্যান। এর আগে তার ক্যারিয়ার সেরা রান ছিল ৫২। ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে এ রান করেছিলেন বোল্ট।

মাউন্ট মঙ্গানিউয়ে ব্যাটিং করতে নেমে ৫৯ রান তুলতে ৮ উইকেট হারায় নর্দান বিভাগ। দলের বিপর্যয়ে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তোলেন বোল্ট। মাঠ মাতিয়ে রাখেন ৬ চার ও ৫ ছক্কায়। মার্ক ক্রেইগের করা এক ওভার থেকেই ২৮ রান তোলেন এ ব্যাটসম্যান। ডানহাতি অফস্পিনারের ওভারের প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকান বোল্ট। চতুর্থ বল স্কয়ার কাট করে পাঠান বাউন্ডারিতে। ওভারের শেষ বলে আবার ছক্কা!

কিন্তু দুই ওভার পর প্রতিশোধ নেন ক্রেইগ। বোল্টের উইকেট নিয়ে নর্দান বিভাগের ইনিংস ১৩৬ রানে গুটিয়ে দেন এই অফস্পিনার। নর্দানের হয়ে বোল্ট লড়াই করলেও প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা কেউ-ই ভালো করতে পারেনি। কেন উইলিয়ামসন মাত্র ১ রান করেন। ওয়াটলিং ও কলিন ডি গ্র্যান্ডহোম রানের খাতাই খুলতে পারেননি।

এর আগে অবশ্য ওটোগো ইনিংসে ধস নামান বোল্ট, বেকার, নিল ওয়াগনার ও গ্র্যান্ডহোম। ২টি করে উইকেট নেন বোল্ট ও গ্র্যান্ডহোম। বোল্ট ও ওয়াগনার নেন ৩টি করে উইকেট। প্রথম ইনিংসে ওটোগো গুটিয়ে যায় ১০৮ রানে। জবাবে নর্দান বিভাগ তুলে ১৩৬ রান। ওটোগো দ্বিতীয় ইনিংসে ৮৮ রানে ১ উইকেট তুলে দিন শেষ করেছে। প্রথম দিনে মোট ২১ উইকেট তুলেছেন বোলাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ মার্চ, ২০১৯
১৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন