Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

মেসিহীন আর্জেন্টিনার ইরাক পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ফুটবলের আন্তর্জাতিক বিরতিতে ইউরোপের দলগুলো উয়েফা নেশন্স লিগ নিয়ে ব্যস্ত। একই সময়ে আফ্রিকার দেশগুলো মেতে আছে কাপ অব নেশন্সের কোয়ালিফাইং রাউন্ড নিয়ে। লাতিন ও এশিয়ার দলগুলো এই সুযোগে খেলে নিচ্ছে প্রীতি ম্যাচ। বন্ধুত্বের সেই ম্যাচে আজ আর্জেন্টিনার প্রতিপক্ষ ইরাক। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১২টায় সউদী আরবের ফ্রিন্স ফাইসাল বিন ফাহাদ স্টেডিয়ামে।

ঠিক পরের রাতে অর্থাৎ আগামীকাল প্রঅয় একই সময়ে কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে স্বাগতিক সউদী আরবের বিপক্ষে নামবে আরেক লাতিন দল ব্রাজিল। ম্যাচ দুটিকে আর্জেন্টিনা ও ব্রাজিলের জন্যে প্রস্তুতি ম্যাচও বলা যেতে পারে। আগামী মঙ্গোলবার রাতেই যে সউদী আরবেরই কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মুখোমুখি হবে চিরপ্রতিদ্ব›দ্বী দুই দল।
এজন্য আগেই দল ঘোষণা করে দুই দলই। লিওনেল মেসি নেই আর্জেন্টিনা দলে। লিওনেল স্কোলানির দলে নেই সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঞ্জেল ডি মারিয়ার মত সিনিয়র তারকারাও। তবে নেইমার-জেসুসদের নিয়ে শক্তিশালী দল সাজিয়েছেন ব্রাজিল কোচ তিতে। তারকাদের মধ্যে নেই কেবল মার্সেলো। গ্রেমিও স্ট্রাইকার এভারটন চোটে পড়ায় দলে ফিরেছেন টটেনহাম হটস্পারের লুকাস মউরা। দুই বছরেরও বেশি সময় পর সেলেসাও দলে ফিরলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড। মরুর বুকে হলুদ জার্সিতে অভিষেক হতে পারে বার্সেলোনা মিডফিল্ডার ম্যালকমের। জেদ্দার ম্যাচকে সামনে রেখে টটেনহামের মাঠে ইতোমধ্যে জোর প্রস্তুতি শুরু করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আন্তর্জাতিক বিরতির এই সময়ে মাঠে দেখা যাবে না লুইস সুয়ারেজ ও ক্রিশ্চিয়ানো রোনালদোকেও। সুয়ারেজের ডান হাঁটুতে ব্যথা দেখা দিয়েছে। আর পর্তুগিজ তারকা ব্যস্ত রয়েছেন ধর্ষণ কেলেঙ্কারি নিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা

৩১ জানুয়ারি, ২০১৯
২৬ জানুয়ারি, ২০১৯
৩০ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন