Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭, ২১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

চাটুকাররাই সরকারের অর্জন ম্লান করে দিচ্ছে- ডা. জাফরুল্লাহ চৌধুরী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের অনেক ভাল কাজ তাদের দলের চাটুকারদের কারণে ম্লান হয়ে যাচ্ছে। সরকারী দলের নেতাকর্মীদের লাগামহীন দুর্নীতি প্রধানমন্ত্রীর সব অর্জনকে নষ্ট করে দিচ্ছে। নির্বাচনকে সামনে রেখে গতকাল রাজধানীর গুলশানের লেকসোর হোটেলে এক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।
ডা. জাফরুল্লাহ পদ্মা সেতুর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। তিনি বলেন, পদ্মা সেতু করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেয়ে ভাল কাজ করেছেন শেখ হাসিনা। কিন্তু কিছু চাটুকার এই সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ করতে প্রস্তাব দিচ্ছে। এরা কত বড় চাটুকারিতা! তিনি এ বিষয়ে তরুণ এমপি শেরে বাংলা একে ফজলুল হকের নাতির কঠোর সমালোচনা করেন।
অনুষ্ঠানে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার অবশ্যই হওয়া উচিত। তবে বিচার ব্যবস্থা এমন জায়গায় দাঁড়িয়েছে যেখানে সহি হলেও সহি হবে না। এখন বিচার ব্যবস্থা নিয়ে কথা বলাই ঠিক না।
সাকি বলেন, নির্বাচন নিয়ে এখন সকলের মধ্যে আশঙ্কা বিরাজ করছে। আর এই আশঙ্কার মধ্যে নির্বাচনী মেনোফেস্টো নিয়ে কথা বলা উচিত হবে না। নির্বাচনের আগে কারোর নিবন্ধন নেই, কেউ আবার দৌড়ের ওপর আছেন-এভাবে গণতান্ত্রিক নির্বাচন কিভাবে সম্ভব। তরুণরা ঠিকঠাক মতো ভোট দিতে চায়। রাষ্ট্রের মধ্যে যেখানে গণতন্ত্র নেই, সেখানে নিবন্ধনের মাধ্যমে কিভাবে দলের গণতন্ত্র আনা সম্ভব। পরপর দুবার নির্বাচনে অংশ না নিলে দলের নিবন্ধন বাতিল হবে-এসব বিষয়ে পুনঃবির্বেচনা করা উচিত।
জাতীয় নির্বাচন বিষয়ে সুশীল সমাজকে নিয়ে অনুষ্ঠিত হয় গোলটেবিল আলোচনা। বেসরকারি সংস্থা বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট ও ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইন্সটিটিউট এর যৌথ আয়োজনে আলোচনাটি অনুষ্ঠিত হয়।
বিএনপির কোনো প্রতিনিধি না থাকলেও আওয়ামী লীগের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, জাতীয় নির্বাচন পর্যবেক্ষক সংস্থা (জানিপপ) এর প্রধান ড.নাজমুল আহসান কলিমুল্লাসহ বেশ কয়েকজন তরুণ নেতারা উপস্থিত ছিলেন।##



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১২ অক্টোবর, ২০১৮, ১১:১৫ এএম says : 0
    এখানে জাফরুল্লাহ চৌধুরী জাননেত্রীর প্রশংসা করতে গিয়ে উল্টা পাল্টা কথা বলেছেন। ওনার এই কথাগুলো সন্দেহ জনক কথা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. জাফরুল্লাহ চৌধুরী

২১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন