Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ৫ রবিউস সানী ১৪৪০ হিজরী

মেসি-রোনাল্ডো নয়, ব্যালন ডি’অর জিতছেন সালাহ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১১:২৮ এএম
লিভারপুলের হয়ে গেল মৌসুমটা স্বপ্নের মতো কাটিয়েছেন মোহামেদ সালাহ। সব মিলিয়ে করেছেন ৪৪ গোল। সেই সুবাদে জিতেছেন অসংখ্য পুরস্কার। লিওনেল মেসি বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নয়, এবার ব্যালন ডি’অরও জিততে চলেছেন তিনি।
 
কদিন ধরে ভোট পরিচালনা করে ফ্রান্স ফুটবল অফিসিয়াল ওয়েবসাইট। এতে ভোট দেন ফুটবল ভক্তরা। ফুটবলের সর্বোচ্চ মর্যাদাকর পুরস্কার ব্যালন ডি’অরের জন্য সালাহকেই বেছে নিয়েছেন তারা।
 
সালাহ স্মরণীয় মৌসুম কাটানোয় ইতিমধ্যে বগলদাবা করেছেন প্রিমিয়ার লিগ বর্ষসেরা ও গোল্ডেন বুট, পিএফএ, বিবিসি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার, প্লেয়ার্স প্লেয়ার অব দ্য সিজন, ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন ও লিভারপুল ফ্যানদের বর্ষসেরা পুরস্কার। যদিও রাশিয়া বিশ্বকাপে ভালো করতে পারেননি তিনি, তদুপরি এসব প্রাইজই ব্যালন ডি’অর জয়ের দৌড়ে তাকে এগিয়ে রাখছে।
 
ফ্রান্স ফুটবল পরিচালিত ভোটে ৫৩ শতাংশ ভোট পেয়েছেন সালাহ। মেসি ও রোনাল্ডোর চেয়ে যোজন যোজন এগিয়ে আছেন মিসরীয় রাজা। ফুটবলের সবচেয়ে মর্যাদাকর পুরস্কারটি জয়ের দৌড়ে থাকা ছোট ম্যাজিসিয়ান পেয়েছেন ২৮ শতাংশ ভোট। সবশেষ বিশ্বকাপে ভালো করতে না পারলেও বার্সেলোনাকে ডাবল (লা লিগা ও কোপা ডেল রে) জেতান তিনি। আর তার চিরপ্রতিদ্বন্দ্বী সিআর সেভেন পেয়েছেন ৫ শতাংশ ভোট। চলতি মৌসুমে জুভেন্টাসে পাড়ি জমানো এ ক্ষীপ্রগতির উইঙ্গার গতবার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়ন করেন।
 
তুলনামূলক সবচেয়ে কম ভোট পেয়েছেন ফিফা দ্য বেস্ট ও উয়েফা বর্ষসেরা পুরস্কারজয়ী লুকা মডরিচ। লস ব্লাঙ্কোদের ইউরোপসেরা করতে অগ্রণী ভূমিকা রাখেন তিনি। তার অসামান্য নৈপুণ্যে বিশ্বকাপের ফাইনাল খেলে ক্রোয়েশিয়া।


 

Show all comments
  • ১১ অক্টোবর, ২০১৮, ১২:৩৯ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর