Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

নিবন্ধনের দাবিতে ইনসানিয়াত বাংলাদেশ -এর হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ২:১৭ পিএম
রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের দাবিতে হাইকোর্টে রিট আবেদন করেছে নতুন রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের বেঞ্চে দলের পক্ষে রিট করেন অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ। সকল শর্ত পূরণ করা সত্ত্বেও ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ- কে নির্বাচন কমিশন নিবন্ধন না দেয়ায় এ রিট করা হয়েছে।
 
রিট আবেদনে রাজনৈতিক দল হিসেবে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে নিবন্ধন প্রদানের আদেশ প্রার্থনা করা হয়। একই সঙ্গে রিট আবেদনে ইনসানিয়াত বিপ্লবেব নিবন্ধন ব্যতীত আসন্ন একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার ওপর নিষেধাজ্ঞা জারির আদেশ চাওয়া হয়েছে। বাদী হয়েছেন দলটির মহাসচিব শেখ রায়হান রাহবার। বিবাদী করা হয়েছে আইন সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশন এবং নির্বাচন কমিশন সচিব ও উপসচিবকে।
 
গত ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং ৬ অক্টোবর সংবাদ সম্মেলনের মাধ্যমে দলটির পক্ষ থেকে সকল শর্ত পূরণ করার পরও রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না দেয়ার অভিযোগ করে নিবন্ধন দাবি করা হয়েছিল। এরপরও নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোন পদক্ষেপ না নেয়ায়, দল হাইকোর্টে রিট করার সিদ্ধান্ত নেয়।


 

Show all comments
  • মাহবুব ১১ অক্টোবর, ২০১৮, ৫:৫৫ পিএম says : 0
    ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ রাজনৈতিক ময়দানে মানবতার বিপ্লব ঘটাতে সক্ষম।আজকে আমরা রাজনীতি বলতে বুঝি অমানবিকতা,সন্ত্রাস,নৈরাজ্য ইত্যাদি। কিন্তু ইনসানিয়াত বিপ্লব রাজনৈতিক ময়দানে অহিংসু, অপরাজনীতির বিরুদ্ধে এবং মানবতার পক্ষে নতুন অধ্যায়ের সুচনা তৈরী করছে। আমাদের সবার একটাই দাবি ইনসানিয়াত বিপ্লব কে নিবন্ধন দেয়া হোক। ইনসানিয়াত কে নিবন্ধন না দেয়া নিশ্চয় সংবিধান লংঘন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ