Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চবি ছাত্রলীগের দুই গ্রুপে ফের সংঘর্ষ ৫টি হলে তল্লাশি দেশি অস্ত্র উদ্ধার

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

 টানা দ্বিতীয় দিনের মতো ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষের পর গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পাঁচটি আবাসিক হলে তল্লাশি চালিয়েছে পুলিশ। পুলিশি তল্লাশি চলাকালেও দুই গ্রæপের কর্মীরা সংঘর্ষে জড়ায়। বিকেল সাড়ে ৩টা থেকে টানা ২ ঘণ্টার অভিযানে পাঁচটি হল থেকে বিপুল পরিমাণ দেশী অস্ত্র উদ্ধার করা হয়েছে।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর আনন্দ মিছিল করতে গিয়ে গত বুধবার চবি ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসির গ্রæপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর জের ধরে গতকালও সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। এ সময় পুলিশ এক ছাত্রলীগ নেতাকে আটক করে। হলে তল্লাশি চালিয়ে বিপুল দেশী অস্ত্র উদ্ধার করা হলেও কাউকে গ্রেফতার করা হয়নি। তল্লাশি শেষেও দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে। রাতে এ রিপোর্ট লেখা সোহরাওয়ার্দী হলকে ঘিরে দুই পক্ষ লাঠিসোটা, রড নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হতে দেখা যায়।

জানা যায়, বুধবার সংঘর্ষের পরে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলে অবস্থান নিয়ে থাকে বিজয় গ্রæপের নেতা কর্মীরা অন্যদিকে আমানত হলে অবস্থান নিয়ে থাকে সিএফসি গ্রæপের নেতা কর্মীরা। দুপুর সাড়ে ১২টার দিকে সিএফসি গ্রæপের কয়েকজন কর্মী সোহরাওয়ার্দী হলের দিকে আসতে চাইলে সোহরাওর্দী হলের সামনে অবস্থান নিয়ে থাকা বিজয় গ্রæপের কর্মীরা তাদের ধাওয়া দেয়। সিএফসি গ্রæপের নেতাকর্মীরা তখন আমানত হলের উপর থেকে বিজয় গ্রæপের কর্মীদের উপর ইট পাথর ছুড়তে থাকে। ঘটনাস্থলে পুলিশ আসলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

এ সময় বিজয় গ্রæপের নেতা ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর জীবনকে পুলিশ আটক করে। এরপর বিকেলে দুই গ্রুপের নেতাকর্মীরা দুই হলে অবস্থান নিয়ে থাকলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতে পুলিশ শাহ্ আমানত, সোহরাওয়ার্দী, আলাওল, এ এফ রহমান এবং শহীদ আব্দুর রব হলে তল্লাশি চালায়। এসময় বেশ কয়েকটি রামদা, রড, লাঠিসোটা, পাথর এবং কাচের বোতল উদ্ধার করে। এছাড়া তল্লাশি চলাকালে শহীদ আব্দুর রব হলে থাকা বিজয় গ্রুপের দুই কর্মীকে বেধড়ক মারধর করে সিএফসি কর্মীরা। সন্ধ্যায় শাহ আমানত হলের সামনে ওই গ্রুপের আরও এক কর্মীকে বেধড়ক মারধর করে সিএফসি কর্মীরা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আলী আজগর চৌধুরী ইনকিলাবকে বলেন, ৫টি হলে তল্লাশি চালানো হয়েছে এ সময় বেশ কয়েকটি রামদা, রড, লাঠিসোটা, পাথর এবং কাচের বোতল উদ্ধার করা হয়েছে। আর যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাহলে পুলিশ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ