Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুব অলিম্পিক গেমস অবশেষে জয় পেল হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম


যুব অলিম্পিক গেমস হকিতে অবশেষে জয় পেল বাংলাদেশ যুব হকি দল। অন্যদিকে গেমসের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছেন বাংলাদেশের শ্যুটার অর্নব শারার লাদিফ। গতকাল আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে যুব অলিম্পিক গেমসের একই দিনে দুই ডিসিপ্লিনে সফল হলেন বাংলাদেশের ক্রীড়াবিদরা।

হকিতে টানা তিন ম্যাচ হারের পর জয় পেয়েছে লাল-সবুজরা। প্রথম ম্যাচে বাংলাদেশ ১০-০ ব্যবধানে ভারতের কাছে হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ দ্বিতীয় ম্যাচে ৪-৩ গোলে হেরেছিল। তৃতীয় ম্যাচে লাল-সবুজরা ৩-০ গোলে হারে অস্ট্রিয়ার কাছে। তবে চতুর্থ এসে ঠিকই ঘুরে দাঁড়ায় তারা। কাল বাংলাদেশ ৫-২ গোলে উড়িয়ে দেয় কানাডাকে। ম্যাচের প্রথম কোয়ার্টার ছিল ১-১ গোলে সমতা। কিন্তু দ্বিতীয় অর্ধে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি কানাডিয়ানরা। বাংলাদেশের হয়ে দু’গোল করেন সাইফুল আলম এবং একটি করে গোল পান হাসান মোহাম্মদ, সোহানুর রহমান ও আরশাদ হোসেন। এদিকে শ্যুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগত ইভেন্টে অর্নব শারার কোয়ার্টার ফাইনালে উঠেছেন। অর্নব শারার চাইনিজ তাইপের চেন ইউন ইউনকে সঙ্গে নিয়ে ৮১৫.৫ স্কোর করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেন। তবে আমিরা হামিদ চীনের ঝ্যাং চ্যাগংকে সঙ্গে নিয়ে ৮১৫.৩ স্কোর করেও কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হন। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অর্নব ও চেন ইউন ইউন লড়বেন মেক্সিকোর মার্টিনেজ লোপেজ ও অস্ট্রিয়ার ওয়েডলেগারের বিপক্ষে। এছাড়া ১০ মিটার এয়ার রাইফেলের একক ইভেন্টে ৬১৮.১ স্কোর করে ২০ জনের মধ্যে দশম হয়েছেন অর্নব। আজ গেমসের আরচ্যারি ডিসিপ্লিনের খেলা শুরু হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুব অলিম্পিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ