Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০ হিজরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

রাজনৈতিক দল হিসেবে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে নিবন্ধন না দেয়া পর্যন্ত আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ইনসানিয়াত বিপ্লবের মহাসচিব মো. রেহান আফজাল পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন। আগামী ১৪ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানান ওই আইনজীবী।
রিটে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশে রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন করার কেন নির্দেশ দেয়া হবে না -তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে। পাশাপাশি দলটির রেজিস্ট্রেশন না দিয়ে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক গত ১১ জুনের দেয়া চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না -সে মর্মেও রুল চাওয়া হয়েছে।রিট আবেদনে আরও বলা হয়, ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন প্রদান, সে নিবন্ধন না দেয়া পর্যন্ত একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণায় নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।
রিটের আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার (ইসি), নির্বাচন কমিশনের সচিব ও নির্বাচন কমিশনের উপসচিবকে বিবাদী করা হয়েছে। রিট আবেদন সম্পর্কে ইউনুছ আলী আকন্দ বলেন, রুল জারির নির্দেশনা অনুযায়ী ওই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিতের নির্দেশনা চেয়ে আবেদন করেছি।

 



 

Show all comments
  • Akramuzzaman ১২ অক্টোবর, ২০১৮, ৮:০৫ এএম says : 0
    সব শর্ত পূরণ করা সত্ত্বেও ইনসানিয়াত বিপ্লব কে কেন নিবন্ধন দেয়া হবে না?
    Total Reply(0) Reply
  • Abrar hasan ১৫ অক্টোবর, ২০১৮, ৮:৫৫ পিএম says : 0
    ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ রাজনৈতিক দল হিসাবে নিবন্ধনের নির্বাচন কমিশনের সব শর্ত পূরণ করেছে , নিবন্ধন দিতে দেরি হচ্ছে কেন ? ইনসানিয়াত বিপ্লব নিবন্ধন না পেলে সব মানুষের প্রতিনিধিত্ব কে করবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ