Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগারগাঁও যাচ্ছে ঢাকা বিভাগীয় ও ডিসি কার্যালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং ঢাকা জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয় শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকায় স্থানান্তর করা হচ্ছে। এই সব কার্যালয়ের ভবন নির্মাণের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় ২.৩৭ একর(প্লট নম্বর-এফ-৬/এ, এফ-৬/বি, এফ-৬/সি এবং এফ-৬/ডি) বরাদ্দ দিয়েছে। জমি বুঝে নিয়ে দখল গ্রহণ এবং সেখানে ভবন নির্মাণের বিষয়ে চাহিদামালা পাঠাতে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে থেকে ঢাকা জেলা প্রশাসক এবং ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকাকে নির্দেশনা দেয়া হয়েছে।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এতথ্য জানানো হয়। কমিটির বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয় / বিভাগের অধীন দপ্তর/ অধিদপ্তর/ সংস্থাসমূহে প্রেষণে নিয়োজিত কর্মকর্তাগণ ও পদ সংখ্যা, জেলা প্রশাসক কার্যালয়ের সাংগঠনিক কাঠামো (জনবল কাঠামো) পুনঃবিন্যাস, প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের গোপনীয় প্রতিবেদন প্রণয়ন এবং ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়, ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় ও ঢাকা জেলায় নতুন সার্কিট হাউজ নির্মান সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয়। দপ্তর/অধিদপ্তর/সংস্থাসমূহের নিয়োগ বিধিমালা অনুযায়ী প্রেষণে পূরণযোগ্য শূন্য পদে প্রেষণে পদায়নে সতর্কতা অবলম্বন করার সুপারিশ করা হয়। দেশের সকল জেলা প্রশাসনে শুন্য পদ পূরণ ও জেলা প্রশাসনকে গতিশীল করা এবং অতিরিক্ত জেলা প্রশাসক (প্রবাসী কল্যাণ) ও উপজেলা পর্যায়ে সহকারি কমিশনারে একটি পদ সৃজন করার সুপারিশ করে কমিটি।
প্রতিটি জেলায় পর্যায়ে মানবসম্পদ উন্নয়ন ও আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান এবং জেলা ও উপজেলা থেকে বিভিন্ন লেভেলের কর্মকর্তাগণ সরকারি কাজে ঢাকায় আসেন। তাদের থাকার জন্য একটি নতুন সার্কিট হাউজ নির্মাণের সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য আব্দুল্লাহ, খোরশেদ আরা হক এবং জয়া সেন গুপ্তা। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ