Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রংপুর বিভাগের এলজিইডি কর্মকর্তার প্রাণ গেল সড়কে

২৪ ঘণ্টায় ৭ জেলায় নিহত ১৩ আহত ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকার উদ্দেশ্যে রংপুর থেকে আসার পথে গতকাল সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন রংপুর বিভাগের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন। গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া বরিশালের গৌরনদীতেও যাত্রীবাহী নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছের সাথে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই ৩ বাস যাত্রী নিহত। এনিয়ে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন। আহত বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমাদের অফিস প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
দিনাজপুর অফিস জানায়, দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় রংপুর বিভাগের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজাল হোসেন গতকাল (৫৮) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।
রংপুর থেকে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে উপস্থিত থাকার উদ্দেশ্যে আসার পথে সরকারি জীপ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে এই দুর্ঘটনাটি ঘটে। এদিকে গাড়ির চালক হাফিজুল ইসলাম গুরুতর অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অপরদিকে দিনাজপুর-সেতাবগঞ্জ সড়কে বিরল উপজেলার বাজনাহার নামক স্থানে বেলা সাড়ে ১২টায় যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে গেলে ঘটনাস্থলে আনঞ্জুমান আরা বেগম (৫৪) নামের একজন নিহত হয়। হাসপাতালে আনার পর আকলিমা খাতুনের স্বামী নজরুল ইসলাম মৃত্যুবরন করে। আহত হয় কমপক্ষে ১৫জন।
বরিশাল : বরিশালের গৌরনদীতে গতকাল সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরো ৮/১০ জন। গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আতিয়ার রহমান জানান, বিএমএফ পরিবহনের বাসটি মাওয়া থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে যাচ্ছিলো।গৌরনদীর বাইচখোলায় পৌছালে গাড়িটিতে যান্ত্রিক (ব্রেক ফেল) ত্রুটি দেখা দিলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছের সাথে ধাক্কা খায়। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচরে ঘটনাস্থলেই ৩ বাস যাত্রী নিহত ও আরো ৮-১০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে গৌরনদীর আশোকাঠি হাসপাতালে পাঠানো হয়েছে।
ফরিদপুর : ফরিদপুরে সদর উপজেলার গঙ্গাবর্দী কৃষি কলেজের সামনে গতকাল ট্রাক-মাহেন্দ্রের সংঘর্ষে প্রধান শিক্ষকসহ ২ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আরও নয় জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, ফরিদপুর থেকে ছেড়ে আসা মাগুরাগামী একটি ট্রাক জেলা সদরের গঙ্গাবর্দী কৃষি কলেজের সামনে আসার পর চাকা ফেটে যায়। ফলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফরিদপুরগামী একটি মাহেন্দ্রকে চাপা দেয়। এতে মাহেন্দ্রের দুই যাত্রী নিহতসহ নয় জন আহত হন।
লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর যাত্রীবাহী বাসের ধাক্কায় গত বুধবার রাতে আহত ব্যাটারি চালিত অটোরিকশা চালক আবদুর রহিম (৪৫) নিহত হয়েছেন। । প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৮ টার দিকে মান্দারী বাজারে অটোরিকশা চালক আবদুর রহিমকে নোয়াখালী-রায়পুর রুটে চলাচলকারী আনন্দ পরিবহন ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী নেয়ার পথে রাতেই তার মৃত্যু হয়।
নীলফামারী : নীলফামারীর ডোমার উপজেলায় গত বুধবার রাতে ট্রাকচাপায় মা-মেয়ে নিহত হয়েছেন। ডোমার থানার ওসি মোকছেদ আলী ব্যাপারী জানান, নাজমা তার মেয়েকে নিয়ে ভ্যানে করে বাড়ি ফিরছিলেন। এ সময় একটি মালবাহী ট্রাক ভ্যানকে ধাক্কা দেয়। এতে তারা ছিটকে রাস্তায় পড়ে গেলে ওই ট্রাক তাদের চাপা দেয়। পরে ঘটনাস্থলেই নিহত হন মা-মেয়ে। এছাড়া ভ্যানচালক হিমানুর (৫৫) আহত হন।
নেত্রকোনা : নেত্রকোনা জেলার কলমাকান্দা-লেগুরা সড়কের গত বুধবার রাতে গৌরীপুর ব্রিজের কাছে বাস-ইজিবাইক সংঘর্ষে একজন নিহত ও একজন আহত হয়েছেন। এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, কলমাকান্দার লেগুরা থেকে একটি বাস রাতে ঢাকা যাওয়ার পথে গৌরীপুর ব্রিজের কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইকের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে ইজিবাইক যাত্রী কাজল মিয়া (৪০)নিহত ও জাহিদ (৩০) মারাত্মক আহত হন।
রাজবাড়ী : রাজবাড়ী কালুখালী উপজেলায়গত বুধবার রাতে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, রিপন তার প্রাইভেটকারে করে ঢাকা থেকে কালুখালী যাচ্ছিলেন। পথে চালক নিয়ন্ত্রণ হারালে প্রাইভেটকারটি উল্টে রাস্তার পাশে একটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে তাদের লাশ উদ্ধার করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর