Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০ হিজরী

জজ মিয়া নাটক বিএনপি করেনি করেছে পুলিশ ডিবিসিতে নিতাই রায় চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম


বিএনপি জজ মিয়া নাটক করেনি দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেছেন, বিএনপি জজ মিয়া নাটক করতে যাবে কেন? তখনকার আইন প্রয়োগকারী সংস্থা, তদন্তকারী সংস্থা করেছিল। গত বুধবার ডিবিসি নিউজের রাজকাহন অনুষ্ঠানে ২১ শে আগস্টে রাষ্ট্রযন্ত্র জড়িত শীর্ষক টকশোতে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। এতে আরও অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য আবদুল মতিন খসরু ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ। সঞ্চালনায় ছিলেন নবনীতা চৌধুরী।
নিতাই রায় চৌধুরী বলেন, গ্রেনেড হামলা মামলার সুষ্ঠু তদন্ত আমরা চেয়েছি, বিচারও চেয়েছি। তার দুই বছর পরেই বিএনপি ক্ষমতা থেকে গেছে। তাই বিএনপি পূর্ণ তদন্ত শেষ করে যেতে পারেনি। বিএনপির এই নেতা বলেন, এই রায় নিয়ে বিএনপির মধ্যে কোনো অস্বস্তি নেই। কারণ, গ্রেনেড হামলার রায়টা একটা রাজনৈতিক উদ্দেশ্যে দেয়া হয়েছে। তারেক রহমানকে জড়ানো এবং আব্দুস সালাম পিন্টু ও লুৎফুজ্জামান বাবরকে পরে জড়ানো হয়েছে। এফআইআর বা প্রথম চার্জশিটে তারেকের নাম নেই, এমনকি সম্পূরক চার্জশিটেও নেই। তিনি আরো বলেন, তখন খালেদা জিয়া তার কার্যালয়ে সকল তদন্ত কর্মকর্তাকে ডেকে নিজে মনিটরিং করেছিলেন এবং তদন্তে সবার নাম বের করতে বলেছিলেন। এরপরও ১৪ বছর পরে সেটার সাজা হল। তাহলে বিএনপি কিভাবে সেই মামলার বিচার শেষ করত ওই কম সময়ে? গ্রেনেড হামলার এই ঘটনা যেই ঘটাক সেটা নিন্দনীয়। সেটা আওয়ামী লীগ ঘটাক আর বিএনপি ঘটাক। রাষ্ট্রযন্ত্র আর রাজনৈতিক দল দুইটি আলাদা। পার্টির ক্ষমতা কিন্তু রাষ্ট্রযন্ত্রের অংশ না। কাজী ফিরোজ রশিদ বলেন, দেশের জন্য দুর্ভাগ্য, এই হামলা মামলার রায়ে সর্বোচ্চ গোয়েন্দা সংস্থার ব্যক্তিরা ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে গেছেন।

 

 

 



 

Show all comments
  • মারিয়া ১২ অক্টোবর, ২০১৮, ১:৪২ এএম says : 0
    আল্লাহই ভালো জানেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ