Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

বাংলাদেশ অসাধ্য সাধন করেছে : প্রধানমন্ত্রী

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান 0 বিশ জেলায় ৩৩ প্রকল্প উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ৮:৫৭ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ গত দশ বছরে ‘উন্নয়নের মহাসড়কে’ যে পথ পাড়ি দিয়েছে, তা ‘অসাধ্য সাধন’। বর্তমান সরকারের আমলের মতো একসঙ্গে এত দ্রæত উন্নয়ন বাস্তবায়নের নজির বিরল। 

গতকাল সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ২০টি জেলায় বিভিন্ন মন্ত্রণালয়ের ৩৩টি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দিনাজপুরের কান্তজিউ মন্দির সড়কে ডেপা নদীর ওপর ২২৮ মিটার দীর্ঘ সেতু, জামালপুরে ব্রহ্মপুত্র নদের ওপর ৫৬০ মিটার দীর্ঘ ‘শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল সেতু’ ও ‘শহীদ মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তম সেতু’, টাঙ্গাইলে ধলেশ্বরী নদীর ওপর ৫২০.৬০ মিটার দীর্ঘ ‘দেশরতœ জননেত্রী শেখ হাসিনা সেতু’, শ্রীপুর উপজেলায় ৩১৫ মিটার দীর্ঘ সেতু, মাদারীপুরে আড়িয়াল খাঁ নদের ওপর ৬৮৬.৭৫ মিটার দীর্ঘ ‘শেখ লুৎফর রহমান সেতু’ এবং নড়াইলে চিত্রা নদীর ওপর ‘শেখ রাসেল সেতুর’ উদ্বোধন করেন। টেকনাফ-মিয়ানমার ট্রানজিট ঘাটে নির্মিত ৫৫০ মিটার দীর্ঘ জেটিরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। কক্সবাজার ও সেন্টমার্টিন নিয়ে বিশেষ পরিকল্পনা আছে বলে জানান সরকার প্রধান।
শেখ হাসিনা বলেন, জাতির পিতার আর্দশ বুকে ধারণ করে নিজের জীবনকে উৎসর্গ করেছি। নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমরা ঘোষণা দিয়েছিলাম দিনবদলের সনদ। আজকে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নত ও পরিবর্তন হচ্ছে। দিনবদলের যাত্রা শুরু করেছি। এখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্রের হার ২১ ভাগে নামিয়ে এনেছি। প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য ছিল ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গড়া। সেই লক্ষ্যে আমরা সরকারি চাকরিজীবীদের বেতন বাড়িয়েছি। যোগাযোগ, শিক্ষা ও স্বাস্থ্যসহ সব ক্ষেত্রে উন্নয়ন করেছি। প্রযুক্তির জ্ঞান বাড়ানোর জন্য ডিজিটাল সেন্টার করে দিচ্ছি। মানুষ তথ্য প্রযুক্তির সেবা পাচ্ছেন। দেশকে এগিয়ে নিতে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি।
এদিকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পিআইবির মহাপরিচালক ও সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শাহ আলমগীর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।



 

Show all comments
  • জলিল ১২ অক্টোবর, ২০১৮, ১:২০ এএম says : 0
    প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • সাব্বির ১২ অক্টোবর, ২০১৮, ১:২১ এএম says : 0
    এর সাথে ডিজিটাল আইন নিয়ে সাংবাদিকদের দাবিগুলো নিয়ে একটু ভাবুন
    Total Reply(0) Reply
  • তানিয়া ১২ অক্টোবর, ২০১৮, ১০:০৪ এএম says : 0
    কক্সবাজার ও সেন্টমার্টিন নিয়ে বিশেষ পরিকল্পনাগুলো দ্রুত বাস্তবায়ন করা হোক
    Total Reply(0) Reply
  • নাবিলা ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ পিএম says : 0
    আপনার নেতৃত্বে দেশ আরও এগিয়ে যাবে
    Total Reply(0) Reply
  • তামান্না ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ পিএম says : 0
    বর্তমান সরকারের আমলের মতো একসঙ্গে এত দ্রুত উন্নয়ন বাস্তবায়নের নজির বিরল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ