Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০ হিজরী

জাতীয় ঐক্যের বৈঠক স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ৮:৫৭ এএম

বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়ার পূর্বনির্ধারিত বৈঠক স্থগিত করা হয়েছে। গতকাল সন্ধ্যায় ড. কামাল হোসেনের বাসায় এ বৈঠক হওয়ার কথা ছিল। তিনি হঠাৎ অসুস্থবোধ করায় বৈঠক স্থগিত করা হয়েছে বলে নাগরিক ঐক্যের নেতা শহীদুল্লাহ কায়সার জানান।
তিনি বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড.কামাল হোসেন হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় সন্ধ্যায় বৈঠকটি স্থগিত করা হয়। তবে আজ না হলেও কাল বা পরশু যেকোনো সময় বৈঠক হবে। এরপর রাত নয়টায় যুক্তফ্রন্ট নেতা আ স ম আবদুর রবের বাসায় এ বৈঠক হওয়ার কথা অনেকে জানালেও শেষ পর্যন্ত সেটিও স্থগিত করা হয়েছে। জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন বলেন, আজকের বৈঠক বাতিল করা হয়েছে। কবে কখন বৈঠক হবে তা পরে জানানো হবে। আ স ম আবদুর রবের উত্তরার বাসায় বৈঠকের কথা জেনে অনেক গণমাধ্যমকর্মী তার বাসার সামনে ভিড় জমান। তবে রাত আটটার দিকে রবের ব্যক্তিগত সহকারী সাইফুল ইসলাম জানান, আজ বৈঠক হওয়ার কথা থাকলেও তা আর হবে না।
উল্লেখ্য, বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে জোটগতভাবে আন্দোলনের কর্মসূচি প্রণয়ন, অভিন্ন দাবি এবং লক্ষ্য ঠিক করার জন্য কয়েক দফা সভা হয়। বিএনপি, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা এ লক্ষ্য অর্জনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় ধারাবাহিকভাবে বৈঠক করেন। এসব সভায় যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া ঘোষিত ৫ দফা এবং বিএনপির ৭ দফা সমন্বয় করে একটি অভিন্ন দাবিনামা তৈরি করতে দায়িত্ব দেওয়া হয় জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এবং গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিউল্লাহকে। তারা দু’জন জাতীয়র ঐক্যের ইশতেহার বা রূপরেখার খসড়া তৈরী করছেন।



 

Show all comments
  • Aurangjeb lovelu ১২ অক্টোবর, ২০১৮, ৭:৩৭ এএম says : 0
    Ki lab baitok kore
    Total Reply(0) Reply
  • কামরুল ১২ অক্টোবর, ২০১৮, ১:৪৪ এএম says : 0
    দ্রুত সময়ের মধ্যে বৈঠকটি হওয়া জরুরী
    Total Reply(0) Reply
  • ১২ অক্টোবর, ২০১৮, ২:০৩ পিএম says : 0
    এদের ভিতরে জাতৗয় ঐক্য হবে না কারণ বিভিন্ন মতামতে এরা বিভক্ত তাই শেষ অবধি বি এন পি তার জোট নিয়েই নিবাচনে যাবে. ডঃ বি চৌধুরী এবং ডঃ. কামাল যেমন বি এন পি কে বিশ্বাস করতে পারছে না ঠিক তেমনি বি এন পি ও শুধু ওদের কে use করে নিবাচনি ভৈইতরনি পার হতে চাছেচ তা ডঃ কামাল ডঃ বি চৌধুরী অনেক আগেই বুঝে গেছে.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ