Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০ হিজরী

ফ্রান্সে তরুণীকে চড় মেরে ৬ মাসের জেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ৮:৪০ পিএম

এক তরুণীকে চড় মাড়ায় এক তরুণকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ফ্রান্সের আদালত। গত ২৪ জুলাই রাজধানী প্যারিসের একটি ক্যাফেটেরিয়ার পাশের রাস্তায় ওই ঘটনার শিকার নারীর নাম মারি ল্যাগার। পরদিনই ওই নারী তার ফেসবুকে পেজে ঘটনাটির একটি ভিডিও আপলোড করলে
সেই ভিডিও ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরই জেরে দেশটিতে যৌন হয়রানির আইনের দাবিতে অনেক নারী রাস্তায় নামলে তরুণকে গ্রেফতার করে পুলিশ।
বৃহস্পতিবার নারী নির্যাতনের ওই মামলায় দেয়া রায়ে তরুণকে কারাদন্ড ছাড়াও জরিমানা গুনতে হবে দুই হাজার ইউরো। আদালতের দেয়া ওই ছয় মাসের দণ্ড তাকে কাটাতে হবে মাদকাসক্তি নিরাময় কেন্দ্রসহ সংশোধনমূলক কর্মকাণ্ডে।
ওই নারী জানান, কাজ থেকে ফেরার পথে রাস্তায় তরুণটি তাকে পাশ কাটানোর সময় যৌন হয়রানি করে। এরকম প্রায়ই হয়। কিন্তু ওইদিন তিনি রেগে যেয়ে চিৎকার করে তরুণটিকে থামতে বললে ওই তরুণ রেগে যায় এবং এগিয়ে এসে তাকে চড় মারে যা ক্যাফের সিসিটিভিতে ধরা পড়ে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিওটি দেখেন ২৪ লাখের বেশি মানুষ। ভিডিওটি আট হাজার শেয়ার হয় এবং তাতে আড়াই হাজারের বেশি মানুষ মন্তব্য করেন। এরপর বিষয়টি নিয়ে তুমুল সমালোচনা তৈরি হলে চলতি বছরের আগস্টের মাঝামাঝি সময়ে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ