Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

হিমায়িত খাদ্যে পরিবেশ সুরক্ষায় কেসিসি’র ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনা মহানগরীর নতুন বাজারে এলজিইডি কর্তৃক নির্মিত ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট খুলনা সিটি কর্পোরেশনের অনুক‚লে হস্তান্তর করা হয়েছে। গতকাল সোমবার বিকাল ৪টায় নগর ভবনে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাসের উপস্থিতিতে এলজিইডি-খুলনার নির্বাহী প্রকৌশলী রকিব-উল-আলম ও কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফ নাজমুল হাসান হস্তান্তর দলিলে স্ব স্ব সংস্থার পক্ষে স্বাক্ষর করেন।
হস্তান্তরকালে কেসিসি’র ভারপ্রাপ্ত মেয়র বলেন, রপ্তানীযোগ্য চিংড়ি প্রক্রিয়াজাতকরণ ও সংশ্লিষ্ট অঞ্চলের পরিবেশ সুরক্ষায় ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের গুরুত্ব অপরিসীম। চিংড়িসহ হিমায়িত খাদ্য রপ্তানী বৃদ্ধি এবং চিংড়ি অবতরণ ও প্রক্রিয়াজাতকরণ এলাকার পরিবেশ সুরক্ষার লক্ষ্যে সরকার প্লান্টটি স্থাপন করেছে। খুলনা সিটি কর্পোরেশন যথাযথভাবে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের রক্ষণাবেক্ষণসহ প্রকল্পটির লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে প্রচেষ্টা অব্যাহত রাখবে। এ সময় কেসিসি’র কাউন্সিলর মাহবুব কায়সার, ওয়াহেদুর রহমান দিপু, প্রধান নির্বাহী কর্মকর্তা গোপাল কৃষ্ণ ঘোষ, এলজিইডি’র তত্ত¡াবধায়ক প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রতন কুমার দে, কেসিসি’র ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান, আব্দুল আজিজ, জাহিদ হোসেন শেখ ও কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ