Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগের বিরুদ্ধে মন্দির ভাঙার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দেশের বিভিন্নস্থানে মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর ও হিন্দুদের জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট ও পিরোজপুর বাসী। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। বক্তারা আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে মন্দির ভাঙাসহ দেশে ত্রাসের রাজত্ব চলছে বলে মানববন্ধনে অভিযোগ করেন।
বক্তারা অভিযোগ করেন, পিরোজপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলামের নেতৃত্বে মন্দিরে ভাঙচুর ও লুটতরাজ করেছে সন্ত্রাসীরা। এ ঘটনার প্রতিবাদ করলে সন্ত্রাসীরা তিনজনকে কুপিয়ে হত্যার চেষ্টা করে।
বক্তারা অভিযোগে আরও বলেন, দেশে ত্রাসের রাজত্ব চলছে। হিন্দু সম্প্রদায়ের মধ্যে সর্বোত্র আতঙ্ক বিরাজ করছে। তারা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। দেশের কোথাও শান্তিপূর্ণ বসবাসের পরিবেশ নেই। দুর্গা পূজায় তিনদিনের সরকারী ছুটিসহ জাতীয় সংসদে ৫০টি আসন সংরক্ষণ ও পৃথক নির্বাচনের দাবি জানান তারা।
হিন্দু ছাত্র মহাজোটের আহবায়ক প্রশান্ত হালদারের সভাপতিত্বে মানববন্ধনে হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট দীনবন্ধু রায়, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহসভাপতি ড. সোনালী দাস, ডা. এম কে রায় প্রমুখ বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ