Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনার প্রেরণাদায়ী জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ মানেই বাড়তি কিছু। হোক তা নিছক এক প্রীতি ম্যাচ। ফুটবলের সুপার ক্ল্যাসিকো ম্যাচের অবশ্য এখনো তিন দিন বাকি। কিন্তু এর আগে প্রস্তুতি সেরে নেয়ার সুযোগ ছিল দুই দলের সামনে। গত রাতে স্বগতিক সউদী আরবের বিপক্ষে ব্রাজিলের ভাগ্যে কি ঘটেছে তা নিশ্চয় প্রযুক্তি এতক্ষণে জানান দিয়েছে। তবে মঙ্গোলবার প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দীদের মুখোমুখি হওয়ার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেয়া এক জয় পেয়ছে আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়াই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পরশু ইরাককে ৪-০ গোলে হারিয়েছে লিওনেল স্কোলানির দল।

এশিয়ার দেশ ইরাকের সঙ্গে আর্জেন্টিনা ফুটবলের অবশ্য তুলনা চলে না। ফিফা র‌্যাঙ্কিংয়ের ৮৯ নম্বর দল ইরাক। তবে মেসি ছাড়াও আগুয়েরো, ডি মারিয়া, হিগুয়েইন, অটামেন্ডিদের মত সিনিয়ররা দলে না থাকায় তুলনাটা চলে আসে। প্রিন্স ফাইসাল বিন ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অভিজ্ঞ বলতে ছিলেন কেবল স্্রটাইকার পাওলো দিবালা এবং ডিফেন্ডার রামিরো।

তরুণ দলটি সিনিয়রদের অনুপস্থিতি তেমন একটা বুঝতে দেয়নি। আধিপত্য রেখেই ম্যাচ শেষ করে লাতিন দলটি। পুরো ম্যাচে আর্জেন্টিনার পোস্টে কোন শটই নিতে পারেনি ইরাক। ম্যাচের ১৮তম মিনিটে মার্কাস আকুনার ক্রস থেকে হেডের মাধ্যমে প্রথম লিড এনে দেন ইন্টার মিলান তারকা মার্টিনেজ। প্রথমার্ধে গোলের সুযোগ ছিল আরো। কিন্তু দিবালা সুযোগগুলো কাজে লাগাতে পারেননি। তবে দ্বিতীয়ার্ধে জুভেন্টাস তারকার সঙ্গে ওয়ান-টু খেলে ব্যবধান দ্বিগুন করেন পেরেইরা। ৮২তম মিনিটে আর্জেন্টিনার তৃতীয় গোলটি করেন ফিওরেন্তিনা ডিফেন্ডার জার্মান পেজ্জেলা। আর যোগ করা সময়ে ইরাকের জালে শেষবারের মত বল পাঠান বেনফিকা মিডফিল্ডার ফ্রাঙ্কো সেরভি। সুপার ক্ল্যাসিকোর আগে আর্জেন্টিনাও পায় প্রেরণাদায়ী এক জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ