Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চেইস প্রতিরোধে স্বস্তিতে উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

হায়দরাবাদ টেস্টের প্রথম দিন খেলা হয়েছে মোট ৯৫ ওভার। রস্টন চেইস রাতে ঘুমাতে গেছেন নামের পাশে নড়বড়ে ৯৮ রান নিয়ে। অসাধারণ ইনিংসের পথে শেষ বিকেলে এই মিডিল অর্ডারকে সঙ্গ দেন অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম দুই সেশন ধুকতে থাকা ওয়েস্ট ইন্ডিজও দিন পার করে ৭ উইকেটে ২৯৫ রান নিয়ে।

পিচ ছিল ব্যাটিং সহায়ক। টস জিতে ব্যাটিং পায় উইন্ডিজ। এরপর দ্বিতীয় ওভারেই ভারত হারায় পেসার শার্দল ঠাকুরকে। এতগুলো সুযোগ পক্ষে পেয়েও সুবিধা করতে পারেনি ক্যারিবীয়রা। প্রথম দুই সেশনে তিনটি করে মোট ছয় উইকেট হারায় তারা। অথচ ব্যাট হাতে প্রত্যেকেরই শুরুটা ছিল ভালোই। প্রতিপক্ষের এমন ধ্বসে পড়ায় শেষ বিকেলে ব্যাটে নামার প্রস্তুতিও হয়ত চলছিল ভারত শিবিরে। কিন্তু তখনই আসে চেইস-হোল্ডারের সেই ১০৪ রানের প্রতিরোধ। ইনিংসের সবচেয়ে বড় জুটিও এটি। ৯০তম ওভারের শেষ বলে হোল্ডারকে (৫২) ফিরিয়ে ৩০ ওভারের সেই প্রতিরোধ ভাঙেন উমেশ যাদব। তবে বিশুকে নিয়ে বাড়তি আরো ৫ ওভার কাটিয়ে দেন চেইজ। দারুণ পায়ের ব্যবহারে চেইজ আছেন তিন অঙ্কের সামনে। তার ১৭৪ বলের ইনিংসে আছে ৭টি চার ও একটি ছক্কার মার।

সাত সকালে কুঁচকির চোটে পড়া শার্দুল মাঠ ছাড়লেও পুরোনো বলে রিভার্স সুইং ও দ্বিতীয় নতুন বলে দারুণ সুইং আদায় করে ৩ উইকেট তুলে নেন উমেশ। তার সাথে যোগ দেন আরেক যাদব কুলদীপ। এই স্পিনারের শিকারও তিনটি।

হায়দরাবাদ টেস্ট
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ৯৫ ওভারে ২৯৫/৭ (ব্র্যাথওয়েট ১৪, পাওয়েল ২২, হোপ ৩৬, হেটমায়ার ১২, আমব্রিস ১৮, চেইস ৯৮*, ডাওরিচ ৩০, হোল্ডার ৫২, বিশু ২*; উমেশ ৩/৮৩, শার্দুল ০/৯, অশ্বিন ১/৪৯, কুলদীপ ৩/৭৪, জাদেজা ০/৬৯)। *প্রথম দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উইন্ডিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ