Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘জাতিসঙ্ঘে মার্কিন প্রতিনিধি’ থেকে ডিনা পাওয়েলের নাম প্রত্যাহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

গোল্ডম্যান শ্যাসের নির্বাহী ডিনা পাওয়েলকে জাতিসঙ্ঘে নিকি হেলির স্থলাভিষিক্ত মার্কিন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের বিবেচনা প্রত্যাহার করে নেয়া হয়েছে। গত বৃহস্পতিবার একটি সূত্র একথা জানিয়েছে। এই সূত্র রয়টার্সকে জানায়, ডিনা প্রেসিডেন্ট ট্রাম্পকে ফোন করে তার গোল্ডম্যান শ্যাসে থাকার পরিকল্পনার বিষয়টি জানিয়ে তাকে ওই সম্মানীয় পদে বিবেচনার জন্য ধন্যবাদ জানান। মিস হ্যালি গত মঙ্গলবার পদত্যাগের পরিকল্পনা ঘোষণা করার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার মনোভাব সম্পর্কে ডিনা পাওয়েলকে জানিয়েছিলেন। তিনি এর আগে হোয়াইট হাউসে সহকারী জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।
হোয়াইট হাউসে মিজ পাওয়েলের প্রত্যাবর্তনে কিছু প্রতিবন্ধকতা ছিল এবং প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা এর আগে রয়টার্সকে জানান যে, তিনি আর বিবেচনায় ছিলেন না।
মি. ট্রাম্প গত বুধবার বলেছিলেন যে, জাতিসংঘে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে কাজ করার জন্য তার অনেক প্রার্থী রয়েছেন। সূত্র : স্ট্রেইট টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ