Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের ৯ কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

অনিয়ম আর অব্যস্থার মধ্যে দিয়েই বরিশাল সিটি নির্বাচনের স্থগিত ও বাতিল ৯টি কেন্দ্রের পুনরায় ভোট গ্রহণ গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে। আপাতদৃষ্টিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হলেও অনেক ক্ষেত্রেই অনিয়ম আর অব্যবস্থাপনার অভিযোগ ছিল।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণের শুরুটা ছিল বৃষ্টি বিঘিœত। প্রথমভাগে বৃষ্টি থাকলেও কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল মাঝারি ধরনের। ফলে প্রথমভাগে বেশ কিছু জাল ভোটের অভিযোগ উঠে।

তবে ২২ নম্বর ওয়ার্ডের টেক্সটাইল কলেজ কেন্দ্রে কাউন্সিলর প্রার্থী আনম সাইফুল আজিম জীবনের নিরাপত্তার কথা বলে প্রতিদন্ধিতা থেকে সড়ে দাড়ানোয় ঐ কেন্দ্র এবং ওয়ার্ডে ভোটরদের আগ্রহে ভাটা পড়ে। বেশিরভাগ কেন্দ্রগুলোর বাইরে ক্ষমতাসীন দল, আওয়ামী লীগ ও সহযোগী ছাত্রলীগ-যুবলীগের অতি তৎপরতাও ছিল লক্ষনীয়।

১৭ নম্বর ওয়ার্ডের সিটি কলেজ কেন্দ্রে অবৈধ প্রবেশের কারণে সবুজ মোল্লা নামে এক যুবলীগ কর্মীকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।উল্লেখ্য গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগে ১৬টি কেন্দ্রের ফল ঘোষণা স্থগিত করা হয়েছিল। পরে নির্বাচন কমিশনের তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ