Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনের নামে প্রহসন জাতি মেনে নেবে না

আলোচনা সভায় মাওলানা শাহ আতাউল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন আমীর মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী দেশে একটি অর্থবহ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের সংলাপে খেলাফত আন্দোলনের দাবিসমূহ মেনে নেয়ার আহবান জানিয়েছেন। তিনি বলেন, একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমেই রাজনৈতিক সঙ্কট নিরসন সম্ভব। এজন্য প্রয়োজন সরকার ও বিরোধী দলগুলো আলোচনার মাধ্যমে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা। প্রহসন ও তামাশার নির্বাচন জনগণ মেনে নেবে না।
গতকাল সকালে লালবাগ খেলাফত মিলনায়তনে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরী আয়োজিত অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য করণীয় শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের কেন্দ্রীয় নায়েবে আমীরও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা আলহাজ আব্দুল মালেক চৌধুরী, মহানগর যুগ্ম সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, মুফতি মামুনুর রশিদ,্ এডভোকেট আল আমীন ভ’ইয়া, হাফেজ মাওলানা মুফাজ্জল হোসাইন, মুফতি আকম আকরাম হুসাইন, শাহিনুর আলম ও মাওলানা সাইফুল ইসলাম প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, একটি অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য প্রয়োজন বর্তমান সংসদ ভেঙে দেয়া, নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠন, অর্থ-পেশিশক্তি এবং ভয়-ভীতি ও আতঙ্ক মুক্ত পরিবেশ নিশ্চিতকরণ। সভায় আগামী ২ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে নগর সম্মেলন সফল করার জন্য দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ