Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপিকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে

না.গঞ্জ-মুন্সীগঞ্জে সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার, নারায়নগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সেনাপ্রধানকে নিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করা মন্তব্য প্রত্যাহার করার দাবি জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপিরই লোক, তাই সেনাপ্রধানকে নিয়ে বিতর্কিত মন্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার না করলে বিএনপিকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে। শনিবার দুপুরে কাঁচপুরে সেতু নির্মাণকাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। পরিদর্শনকালে জেলা প্রশাসন ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।
বিএনপি বাংলাদেশের রাজনীতিতে বিষফোঁড়া হিসেবে মন্তব্য করে তিনি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের মতো ২৫ ফেব্রুয়ারি পিলখানার হত্যায় জড়িতদের পালিয়ে যেতে সহায়তা করেছে বিএনপির নির্ধারিত একটি অংশ। এ ঘটনায় বিএনপি নেত্রী খালেদা জিয়ার সংশ্লিষ্টতা রয়েছে দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে সাতটা থেকে প্রায় চব্বিশ ঘণ্টা তিনি নিখোঁজ ছিলেন।
মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। তাদের কোনো নীতি নৈতিকতা নেই। তারা এখন বেসামাল হয়ে পড়েছে। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে শালীনতা বজায় রেখে কথা বলার আহ্বান জানান ওবায়দুল কাদের
ড. কামাল হোসেন ও ড. বদরুদ্দোজা চৌধুরীকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আর যারা বাংলাদেশের রাজনীতিতে নীতি আদর্শের কথা বলেন, তারা এখন যোগ দিয়েছেন খুনি সন্ত্রাসীদের সঙ্গে।
এদিকে পদ্মা সেতু অগ্রগতি দেখতে প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষ্যে স্থাপিত সুধী সমাবেশ মঞ্চ পরিদর্শনশেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দৃশ্যমান পদ্মা সেতু শেখ হাসিনার একক সাহসী নেতৃত্বের সোনালী ফসল। তিনি আরো বলেন, মন্ত্রী হিসাবে তাকে অত্যন্ত সংকটময় মূহুর্তে দায়িত্ব দেয়া হয়েছিল তখন বিশ্বব্যাংক সেতু নির্মাণ থেকে সরে গিয়েছিল, সেতু নির্মাণে সচিব, পিডি, সেনাবাহিনীর অংশগ্রহনে একটি টীম কাজ করেছে, তাদেরও মূল্যবান অবদান ছিল।
গতকাল বিকেল ৩টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের টোলপ্লাজার নিকটে প্রধান মন্ত্রীর আগমন উপলক্ষ্যে স্থাপিত সুধী সমাবেশ মঞ্চ পরিদর্শনশেষে তিনি এসব কথা বলেন। এ সময় রেলমন্ত্রী মুজিবুল হক মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, প্রকল্প পরিচালক শফিকুল ইসলামসহ প্রশাসনের নানা স্তরের উর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।



 

Show all comments
  • Younus Meher ১৪ অক্টোবর, ২০১৮, ৪:১০ পিএম says : 0
    গণতন্ত্র রক্ষায় সুষ্ঠু নির্বাচন অপরিহার্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ