Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তরুণ প্রজন্মই তথ্যপ্রযুক্তির মাধ্যমে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে পৌঁছাবে -ত্রাণ মন্ত্রী

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ৪:২৯ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেন,বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের মধ্যদিয়ে আওয়ামী লীগ সরকারের ঘোষিত 'ডিজিটাল বাংলাদেশ' পৌঁছে গেছে নতুন এক উচ্চতায়। আমাদের কৃষিভিত্তিক সমাজের সাংস্কৃতিক মানকে ডিজিটাল যুগের স্তরে উন্নীত করা একটি কঠিন কাজ ছিল। তার জন্য সঠিক নেতৃত্ব ও দিকনির্দেশনার দরকার পড়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজটি সুনিপুণ পরিকল্পনায় বাস্তবায়ন করেছেন। তার নেতৃত্বেই সম্পন্ন হয়েছে ডিজিটাল বাংলাদেশের রূপান্তরের ইতিহাস। বাংলাদেশ প্রযুক্তির ব্যবহার করে জনসাধারণের উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করছে। দেশের মেধাবী তরুন প্রজন্মই তথ্যপ্রযুক্তি মাধ্যমে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে পৌছাবে। স্বপ্ন সার্থক করবে। চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজ মাঠে ছেংগারচর ডিগ্রী কলেজ সরকারী করায় মন্ত্রীর মোরাল উন্মোচন, একাডেমী ভবন উদ্বোধন, শোভাযাত্র, আলোচনা সভা ও দোয়া’র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়। এটি সারা পৃথিবীতে একটি অনন্য উদাহরণ। এর ফলে দরিদ্র পরিবার ছেলে-মেয়েরা পড়ালেখায় উৎসাহিত হচ্ছে। শতকরা ৪০ ভাগ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হচ্ছে। শিক্ষার মান উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে। শিক্ষার মান উন্নয়নে সরকার নানামূখী প্রকল্প বাস্তবায়ন করেছে।
কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশারের সভাপতিত্বে এবং কলেজের প্রভাষক আহসান উল্যাহ ও কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেস অতিথি’র বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. রুহুল আমীন, কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা ও কলেজের সাবেক সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু, কলেজের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. আবু জাফর খান, মতলব উত্তর উপজেরা পরিষদ চেয়ারম্যান ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনজুর আহমদ, চার্টার একাউনটেন্ড সাইফুল ইসলাম, মতলব উত্তর উপজেরা নির্বাহী অফিসার শারমিন আক্তার, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কলেজের উপাদক্ষ্য হোসাইন মোঃ ইয়াছিন, কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, কলেজের শিক্ষার্থী সুমাইয়া আক্তার প্রমূখ।
ছবি ক্যাপশন- মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজের নতুন একাডেমী ভবনের উদ্বোধন করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ