Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ন্যায়বিচার চেয়ে ঘুরছেন তপন

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

মামলা করায় আসামিদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছেন এক পরিবার। ন্যায়বিচারের আশায় তপন এলাকাবাসীর দ্বারে দ্বারে ঘুরছেন। তপন সরকার বগুড়ার গাবতলী দক্ষিণপাড়া কৃষ্ণচন্দ্রপুরে মাধুরামপাড়া গ্রামের মৃত রঞ্জিতের পুত্র।
মামলা সূত্র জানায়, পূর্বশত্রুতার জেরধরে তপনের সঙ্গে একই গ্রামের খগেন্দ্র ও মনোরঞ্জনের বিরোধ চলে আসছিল। এর জেরধরে খগেন্দ্রের নের্তৃত্বে আরিফুল, ফজল, তাহের, হামিদুলসহ আরো ১০-১২ জন তপনের বাড়ি থেকে জোরপূর্বক তিনটি গাভী ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে খগেন্দ্রকে প্রধান আসামি করে একটি মামলা করা হয়।

প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে চন্দনের ১৯ শতক জমি থেকে শ্যালোমেশিন দিয়ে বালু উত্তোলন করেছে। এ ঘটনায় লতিফ, এলাহী ও জয়ফুলকে অভিযুক্ত করে বগুড়া জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়। এ ছাড়াও তপনের নিকট থেকে জোরপূর্বক চাঁদার টাকা দাবিতে মারপিট করে তাকে জখম করা হয়। এমনকি প্রতিপক্ষরা জোরপূর্বক তপনের বাঁশ-গাছ কর্তন, পুকুরের মাছ চুরিসহ শশ্মানের গাছও কর্তন করেছে। এর প্রতিবাদ করলে প্রতিপক্ষরা তপন ও তার পরিবারের সদস্যদের জীবননাশের হুমকি দিয়ে আসছে। ফলে নিরাপত্তা হীনতায় ভুগছেন তপন ও তার পরিবার। গাবতলী ইউএনও মো. মনিরুজ্জামান জানান, বালু উত্তোলনের বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। গাবতলী থানার ওসি মো. নুরুজ্জামান জানান, কৃষ্ণচন্দ্রপুর গ্রামের তপনকে ভয় দেখানো বা হুমকি দেয়ার বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে অভিযোগ পেলে অব্যশই ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন