Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের স্বাস্থ্য সম্মেলন ১৫ নভেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আগামী ১৫ নভেম্বর শুরু হচ্ছে জনগণের স্বাস্থ্য সম্মেলন। পাঁচ দিনব্যাপী চতুর্থ এই আন্তর্জাতিক সম্মেলন ১৯ নভেম্বর পর্যন্ত চলবে। ঢাকার সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে বাংলাদেশসহ বিশ্বের ৭৮টি দেশের স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠানের ৮০০ প্রতিনিধি, চিকিৎসক ও স্বাস্থ্য আন্দোলনের দেড় হাজার প্রতিনিধি অংশগ্রহণ করবেন।
গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে সম্মেলন সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন জনগণের স্বাস্থ্য আন্দোলন বাংলাদেশের সভাপতি ও জাতীয় সমন্বয়কারী জাকির হোসেন।
তিনি বলেন, সম্মেলনের উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানসহ বিশেষ অধিবেশন, প্লেনারি অধিবেশন, উপ-প্লেনারি অধিবেশন, বিষয়ভিত্তিক কৌশলগত আলোচনা, বিভিন্ন প্রতিষ্ঠান/সংস্থার উদ্যোগে আয়োজিত সেমিনার, সাংস্কৃতিক অনুুষ্ঠান, সংশ্লিষ্ট বিষয় ও সামাজিক আন্দোলনের ওপর ডকুমেন্টারি /ফিল্ম প্রদর্শন ও দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কার্যক্রম উপস্থাপন করার জন্য স্টল স্থাপন করার ব্যবস্থা থাকবে। এ সম্মেলনে ৫টি প্লানারি ২১টি সাব-প্লানারি ও ৪০টি বিভিন্ন বিষয়ভিত্তিক কর্মশালা আয়োজনের ব্যবস্থা রয়েছে।’
সম্প্রতি এ সম্মেলনকে কেন্দ্র করে ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের সভাপতিত্বে এক সভায় ৯ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটি গঠন করা হয়। সংবাদ সম্মেলনে জাতীয় আয়োজক কমিটির পক্ষে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান, গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ড. লায়লা পারভীন বানু।
সংবাদ সম্মেলনে চতুর্থ আন্তর্জাতিক জনগণের স্বাস্থ্য সম্মেলনের আন্তর্জাতিক কমিটির পক্ষে আলোচনার বিষয়বস্তু তুলে ধরেন ড. অমিত সেন গুপ্ত ও ড. অমিতাভ গুহ। সম্মেলনে অংশগ্রহণ করার জন্য নিবন্ধন চলছে। িিwww.phm.bd.org ওয়েবসাইটে ঢুকে নিবন্ধন করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ