Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

যাত্রা শুরু করল ০১৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নতুন নম্বর সিরিজ ‘০১৩’ সিরিজ চালু করেছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। গতকাল (রোববার) বিকেলে রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে নতুন এই নম্বর সিরিজটি উদ্বোধন করেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক (ইঅ্যান্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান, চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেনসহ প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা। ০১৩ সিরিজের একটি নম্বর দিয়ে প্রথম কলটি টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের কাছে করেন ইয়াসির আজমান। টেলিফোনে কথা বলার সময় মন্ত্রী বলেন, যে সাহসের সাথে আপনারা সারাদেশে নেটওয়ার্ক বিস্তার করেছেন তার জন্য আপনাদের ধন্যবাদ জানাই, আমার দৃঢ় বিশ্বাস যে এই বিপুল সংখ্যক গ্রাহকের জন্য সেবার মান বজায় রাখাও আপনাদের জন্য কঠিন হবে না।
১৯৯৭ সালের ২৬ মার্চ গ্রামীণফোন যাত্রা করে। যাত্রার সূচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার অদূরের একটি গ্রামে লাইলি বেগমকে কল করার মাধ্যমে। বর্তমানে ৭১ মিলিয়ন গ্রাহকদের সেবা প্রদান করার মাধ্যমে এটি বিশ্বের ২০টি টেলিযোগাযোগ প্রতিষ্ঠানের তালিকায় স্থান পেয়েছে। ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে ০১৭ সিরিজের নম্বর শেষ হয়ে যেতে থাকে। ০১৭ সিরিজের নতুন নম্বরের অভাবে প্রতিষ্ঠানটি তাদের পুরাতন নম্বরগুলোকে পুন:ব্যবহার করে। এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির অনুরোধ সাপেক্ষে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন ০১৩ সিরিজের ২ কোটি নম্বর বরাদ্দ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন


আরও
আরও পড়ুন