Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিনভর দুর্ভোগের পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস চলাচল শুরু

ছাত্রলীগের ভাঙচুরের জের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

হানিফ পরিবহন কাউন্টারে ভাঙচুর ও তালা লাগানোর জেরে গতকাল (রোববার) দিনভর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাস চলাচল বন্ধ রাখেন মালিকরা। দিনভর দক্ষিণ চট্টগ্রাম বান্দরবান, কক্সবাজারের বিভিন্ন রুটের যাত্রীদের দুর্ভোগ শেষে সন্ধ্যায় প্রশাসনের আশ্বাসে বাস চালানোর ঘোষণা দেন মালিক সমিতির নেতারা। নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান দৈনিক ইনকিলাবকে বলেন, মালিক সমিতি সন্ধ্যার পর থেকে বাস চালাতে রাজি হয়েছে।
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দন্ডিত হন হানিফ পরিবহনের মালিক। এর জের ধরে শনিবার নগরীর কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকা ও দামপাড়ায় হানিফ পরিবহনের কয়েকটি কাউন্টারে ভাঙচুর ও তালা লাগিয়ে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এর প্রতিবাদে ওইদিন বিকেলে তাৎক্ষণিক চট্টগ্রাম-কক্সবাজার রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।
গতকাল সকাল থেকেও চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের একপক্ষের ডাকে চট্টগ্রাম থেকে কক্সবাজারসহ অন্যান্য উপজেলার রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। সকাল থেকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েন কক্সবাজার, বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামমুখী লোকজন। সপ্তাহের প্রথম কর্মদিবসে চট্টগ্রাম নগরীতে কর্মস্থলে ফিরতে গিয়ে পরিবহন সঙ্কটের মুখে পড়েন অসংখ্য মানুষ। নগরীর কর্ণফুলী সেতু এলাকার উত্তরপ্রান্তে শত শত যাত্রীকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়।
চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, শনিবার কর্ণফুলী সেতু এলাকায় হানিফ পরিবহন ও হানিফ সুপার পরিবহনের কাউন্টার তালা লাগিয়ে দেওয়া হয়। বিষয়টি সুরাহা করার জন্য বাকলিয়া থানার ওসিকে জানানো হলে তিনি কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো খারাপ ব্যবহার করেন।
মালিক গ্রুপের নেতাদের দাবি, ২১ অগাস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে হানিফ এন্টারপ্রাইজের মালিক মোহাম্মদ হানিফ মৃত্যুদন্ডে দন্ডিত হয়েছেন। কিন্তু চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচলকারী হানিফ পরিবহন ও হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের মালিক অন্য ব্যক্তি। পরিবহন মালিকরা বলছেন, আদালতের রায়কে কেন্দ্র করে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে পরিবহন মালিক ও শ্রমিকদের জিম্মি করার প্রতিবাদে তারা এ ধর্মঘট পালন করেছেন।
নগর পুলিশের অতিরিক্ত কমিশনার কুসুম দেওয়ান বলেন, পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার আশ্বাসের প্রেক্ষিতে তারা ধর্মঘট প্রত্যাহার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ