Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকল্পধারা অযথা চাপ তৈরি করেছিল

বিবিসিকে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলনে বিকল্পধারা নিজেদের সিদ্ধান্তেই আসেনি বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল (রোববার) বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাতকারে মির্জা ফখরুল বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলনে সাবেক প্রেসিডেন্ট একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারার অনুপস্থিতি কোন ষড়যন্ত্রের বিষয় না। তাদের নিজেদের সিদ্ধান্তেই তারা সেখানে আসেনি। তবে জাতীয় ঐক্য গড়ে তোলা ক্ষেত্রে বিভিন্ন সময়ে হওয়া বৈঠকগুলোতে বিকল্পধারা বেশকিছু বিষয়ে বেশ চাপ সৃষ্টি করে সমস্যা তৈরি করেছিল বলেও জানান তিনি। ষড়যন্ত্র করে বিকল্পধারাকে ঐক্যের বাইরে রাখা হয়েছে বিকল্পধারার নেতাদের এমন বক্তব্যকে অমূলক উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, এটা একেবারেই অম‚লক। এর পেছনে কোন যুক্তি বা সত্যতা নেই। তারাই সিদ্ধান্ত নিয়েছেন যে তারা আসবেন না। আগের দিনও তাদের সাথে কথা হয়েছে, তাদের দাবি বা বক্তব্য আমাদের লক্ষ্যগুলোর মধ্যে চলে এসেছে। তারা সবাই একমত ছিলেন। সেখানে কেন তারা নতুন ষড়যন্ত্র দেখতে পাচ্ছেন আমি জানি না। আমরা প্রথম থেকেই লক্ষ্য করেছিলাম যে কতগুলো বিষয়ে অযথা চাপ তৈরি করে একটা সমস্যা তৈরি করা হয়েছে। যাই হোক আমরা এ বিষয়ে বেশি কথা বলতে চাই না। আমরা আশা করি তারা ঐক্যে ফিরে আসবেন।
মির্জা ফখরুল বলেন, যে কোন ঐক্য করতে হলে একটা জায়গায় এসে পৌঁছাতে হয়। সে জায়গায় তারা পৌঁছে গিয়েছিলেন। কিন্তু বিকল্পধারা এখন আওয়ামী লীগের মতোই বলতে শুরু করেছেন যে সবখানেই তারা ষড়যন্ত্র খুঁজে পাচ্ছেন। তিনি বলেন, সংবাদ সম্মেলনে তাদের না আসাটা বোধ হয় সঠিক সিদ্ধান্ত হয়নি›। তারা আসলে আমরা আরো বেশি উপকৃত হতাম, আমাদের ঐক্য এবং গণতন্ত্রের আন্দোলন আরো জোরদার হতো। আমরা আশা করি যে তারা এ লক্ষ্যের সাথে জড়িত হবেন।#



 

Show all comments
  • অনিক ১৫ অক্টোবর, ২০১৮, ২:১৮ এএম says : 0
    তাদেরকে না নিছেন সেটাই ভালো হয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ