Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুলুর বিরুদ্ধে মামলা করতে বাধা নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে দূদকের সম্পদ বিবরণী দাখিলের নোটিশের বিরুদ্ধে করা আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। ফলে দুলুর বিরুদ্ধে সম্পদের অনুসন্ধান ও দুর্নীতির মামলা দায়েরে আর কোন বাধা নেই বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন। গতকাল রোববার এ সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আসাদুল হাবিব দুলুকে দেয়া দুদকের সম্পদ বিবরণী দাখিলের নোটিশের বৈধতা প্রশ্নে জারি করা রুলের ওপর গত ৪ অক্টোবর আসামি পক্ষের শুনানি শেষ হয়। এর পর দুদকের আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে মেরিটের ভিত্তিতে শুনানি এবং রায় দেয়ার জন্য দিন ধার্য করেন হাইকোর্ট। আদালতে দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। আসামি পক্ষে ছিলেন মাহবুব উদ্দিন খোকন ও শাহনেওয়াজ আকন্দ।

প্রসঙ্গত, দুদকের উপ-পরিচালক মোবারা খানম ২০০৮ সালের ২৮ জানুয়ারি সম্পদবিবরণী দাখিলের জন্য তাকে নোটিশ দেন। পরে দুর্নীতি দমণ কমিশন দুদকের পাঠানো নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে আবেদন করা হয়। #

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ