Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতিতে নেতৃত্ব প্রতিষ্ঠায় আলেমদের ভুমিকা রাখতে হবে

ওলামা-মাশায়েখ সম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় আলেমদের মূখ্য ভূমিকা পালন করতে হবে। আলেমগণ রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। তিনি বলেন, আলেমগণ ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে ও শোষিত-বঞ্চিত, মজলুম গণমানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না। একটি আদর্শিক পরিবর্তন ছাড়া জাতির মুক্তির কোন পথ নেই। তাই আগামীতে হাতপাখাকে নির্বাচিত করে জাতির ভাগ্য পরিবর্তন করতে হবে। সম্মেলন শেষে হাফেজ মাওলানা ইউনুছ ঢালীকে সভাপতি, মুফতী হেদায়েতুল্লাহ আজাদীকে সহ-সভাপতি, মাওলানা বাছির মাহমুদকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ কমিটি ঘোষণা করা হয়।

গতকাল সোমবার বিকেলে রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত নগর ওলামা-মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের দক্ষিণ আহ্বায়ক মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা বশির মাহমুদের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, গাজী আতাউর রহমান, ঢাকা-৭ আসনের প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ