Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মা হতে চলেছেন ব্রিটিশ রাজবধূ মার্কেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১০:০০ পিএম

নতুন সদস্য আগমনের বার্তা আসল ব্রিটিশ রাজপরিবারে। ডাচেস অফ সাসেক্স ও প্রিন্স হ্যারির স্ত্রী

মেগান মার্কেল মা হতে চলেছেন। সোমবার ইংল্যান্ডের কেনসিংটন রাজপ্রাসাদ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

৩৪ বছর বয়সী প্রিন্স হ্যারি গত মে মাসে ৩৭ বছর বয়সী সাবেক অভিনেত্রী মেগান মার্কেলকে বিয়ে করেন। তারা আগামী বছরের প্রথমার্ধেই নিজেদের প্রথম সন্তানের মুখ দেখতে পারবেন বলে আশা করছেন।

কেনসিংটন প্রাসাদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ২০১৯ সালের বসন্তেই কেনসিংটনের ডিউকের স্ত্রী একটি সন্তানের মুখ দেখার আশা করছেন। বিবৃতিতে আরও বলা হয়, গত মে মাসে বিয়ের পর থেকে বিশ্বব্যাপী মানুষের কাছ থেকে পাওয়া সমর্থনকে তারা স্বাগত জানান। আর তারা সবার সঙ্গে এই খুশির খবরটি ভাগ করে নিতে পেরে আনন্দিত।

নতুন শিশুটি হবে ব্রিটিশ সিংহাসনের সপ্তম উত্তরাধিকারী। শুক্রবার রাণীর নাতনি প্রিন্সেস ইউজেনিয়ের বিয়ে উপলক্ষে ৯২ বছর বয়সী রাণীসহ রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যরা উইন্ডসোর প্রাসাদের একত্রিত হয়েছিলেন। সেখানেই রাণীসহ অন্যরা এই খবরটি জানতে পারেন। কেনসিংটন প্রাসাদের পক্ষ থেকে বলা হয়, রাণী এই খবর শুনে ‘আনন্দিত’ হয়েছেন।

শুক্রবারের ওই বিয়েতে মেগান মার্কেল একটি গাঢ় নীল রঙের কোট পরে প্রিন্স হ্যারির সঙ্গে উপস্থিত হয়েছিলেন। ওই ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তার সম্ভাব্য গর্ভধারণের গুঞ্জন চাউর হয়েছিল। প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল এখন অস্ট্রেলিয়া, ফিজি, নিউজিল্যান্ড ও টোঙ্গা সফরে রয়েছেন। এই দম্পতি প্রথম বিদেশ সফরে সিডনিতে পৌঁছানোর সময় মেগানের পেটের কাছের কাপড়ে দুটি বড় ভাজ পড়ায়ও তা গর্ভধারণের সন্দেহ আরও ঘনীভূত হয়েছিল।

বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মার্কেল মনে করেন তিনি তার গর্ভধারণের প্রথম ঝুঁকিপূণ ১২ সপ্তাহ পার করেছেন। ২০১৬ সালে এক সাক্ষাৎকারে মেগান মার্কেল বলেছিলেন, মা হওয়ার তার জীবনে সবচেয়ে আকাঙ্ক্ষিত বিষয়। তিনি বলেন, ‘আমি সঠিক সময়ে সন্তান নিতে দেরি করবো না।’ আর গত বছর এক সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি বলেছিলেন, ‘আপনারা জানেন আমি এক সময়ে একটি পদক্ষেপই নিই। আর আশা করছি, অদূর ভবিষ্যতে আমরা সন্তান নেব।’ সূত্র: দা সান।



 

Show all comments
  • Clara Mridula Biswas ১৬ অক্টোবর, ২০১৮, ১০:৩৭ এএম says : 0
    So ...........Happy ! Congratulation !wish you will have baby girl like As beautiful as DIana !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ